film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০

৪৯ দিন শিকলে বেঁধে রেখে শ্রমিককে নির্যাতন আ’লীগ নেতার

আওয়ামী লীগ নেতা মনিরুল মল্লিক (বামে) ও নির্যাতনের শিকার শ্রমিক সালাউদ্দিন (ডানে) - ছবি : নয়া দিগন্ত

নড়াইলের কালিয়া উপজেলায় এক শ্রমিককে ৪৯ দিন শিকলে বন্দী থাকার পর উদ্ধার করেছে পুলিশ। তার নাম সালাউদ্দিন গাজী (২৭)। বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার কয়রা বাজার এলাকায়। তিনি উপজেলার বিলধুড়িয়া এলাকার এসএমবি ইটভাটার শ্রমিক

রোববার রাত সাড়ে ৮টার দিকে বড়নাল এলাকার একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইটভাটা মালিক ইলিয়াসাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুল মল্লিককে (৩৫) রাতে আটক করে পুলিশ। সহকারী পুলিশ সুপার (কালিয়া অঞ্চল) রিপন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সালাউদ্দিনের শ্বশুরের কাছে মনিরুলের পাওনা টাকাকে কেন্দ্র করে ২০১৯ সালের ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে সালাউদ্দিনকে তুলে কালিয়ায় নিয়ে আসা হয়। এরপর মনিরুল তার বাড়ির পাশে একটি ঘরের মধ্যে শিকল বেঁধে সালাউদ্দিনের ওপর ৪৯ দিন ধরে শারীরিক ও মানসিক নির্যাতন চালায় বলে অভিযোগ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রোববার রাতে বড়নাল এলাকায় অভিযান চালিয়ে সালাউদ্দিনকে উদ্ধার করে।

কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল মল্লিকসহ অজ্ঞাতনামা সাত থেকে আটজনকে আসামি করে থানায় মামলা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ