২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নড়াইলে সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণার দায়ে একজন আটক

-

নড়াইলে টাকার বিনিময়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার প্রলোভনে প্রতারণার অভিযোগে আক্তার হোসেন (৫৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ রোববার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আটককৃত আক্তার নড়াইল সদরের মধুরগাতি গ্রামের সুলতান আহমেদ ফকিরের ছেলে।

পুলিশ সুপার আরো জানান, নড়াইল পৌরসভার ভাটিয়া এলাকার তপন মজুমদারের ছেলে জয় মজুমদারকে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে আক্তার হোসেন প্রতারণার চেষ্টা করছিল। অপকৌশলে সেনাবাহিনীর এক কর্মকর্তার স্বাক্ষর সম্বলিত ভুয়া কাগজপত্র তৈরি করে ভেরিফিকেশনের জন্য পুলিশ সুপারের কার্যালয়ে পাঠায়। বিষয়টি সন্দেহ হলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে তদন্ত করতে বলেন তিনি (পুলিশ সুপার)। এক পর্যায়ে প্রতারণার বিষয়টি বেরিয়ে আসে।

এরপর শনিবার গভীর রাতে মধুরগাতি এলাকা থেকে আক্তারকে আটক করে ডিবি পুলিশ। তার কাছ থেকে সেনাবাহিনীতে চাকরির ভুয়া দু’টি আবেদন, পুলিশ ভেরিফিকেশনের কাগজপত্রসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়েছে।

আটককৃত আক্তার এর আগেও এ ধরণের প্রতারণার সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

এদিকে, ভুক্তভোগী জয় মজুমদারের আত্মীয় চন্দন কুমার ষোঘ জানান, পাঁচ লাখ টাকার বিনিময়ে আক্তার হোসেন তার আত্মীয় জয়কে সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে প্রতারণার চেষ্টা করছিল। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনীর এক কর্মকর্তার স্বাক্ষর সম্বলিত ভুয়া কাগজপত্র তৈরি করে ভেরিফিকেশনের জন্য পুলিশ সুপারের কার্যালয়ে পাঠায়। বিষয়টি পুলিশ সুপারকে অবগত করা হয়।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল