২৬ জানুয়ারি ২০২০

নড়াইলে সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণার দায়ে একজন আটক

-

নড়াইলে টাকার বিনিময়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার প্রলোভনে প্রতারণার অভিযোগে আক্তার হোসেন (৫৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ রোববার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

আটককৃত আক্তার নড়াইল সদরের মধুরগাতি গ্রামের সুলতান আহমেদ ফকিরের ছেলে।

পুলিশ সুপার আরো জানান, নড়াইল পৌরসভার ভাটিয়া এলাকার তপন মজুমদারের ছেলে জয় মজুমদারকে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে আক্তার হোসেন প্রতারণার চেষ্টা করছিল। অপকৌশলে সেনাবাহিনীর এক কর্মকর্তার স্বাক্ষর সম্বলিত ভুয়া কাগজপত্র তৈরি করে ভেরিফিকেশনের জন্য পুলিশ সুপারের কার্যালয়ে পাঠায়। বিষয়টি সন্দেহ হলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে তদন্ত করতে বলেন তিনি (পুলিশ সুপার)। এক পর্যায়ে প্রতারণার বিষয়টি বেরিয়ে আসে।

এরপর শনিবার গভীর রাতে মধুরগাতি এলাকা থেকে আক্তারকে আটক করে ডিবি পুলিশ। তার কাছ থেকে সেনাবাহিনীতে চাকরির ভুয়া দু’টি আবেদন, পুলিশ ভেরিফিকেশনের কাগজপত্রসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়েছে।

আটককৃত আক্তার এর আগেও এ ধরণের প্রতারণার সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

এদিকে, ভুক্তভোগী জয় মজুমদারের আত্মীয় চন্দন কুমার ষোঘ জানান, পাঁচ লাখ টাকার বিনিময়ে আক্তার হোসেন তার আত্মীয় জয়কে সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে প্রতারণার চেষ্টা করছিল। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনীর এক কর্মকর্তার স্বাক্ষর সম্বলিত ভুয়া কাগজপত্র তৈরি করে ভেরিফিকেশনের জন্য পুলিশ সুপারের কার্যালয়ে পাঠায়। বিষয়টি পুলিশ সুপারকে অবগত করা হয়।


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)