২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জাল পাসপোর্টে ভারতে যাওয়ার সময় রোহিঙ্গা যুবতী আটক

জাল পাসর্পোর্টে ভারতে যাওয়ার সময় রোহিঙ্গা যুবতী আটক - নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে জাল পাসর্পোটে ভারতে অনুপ্রবেশের সময় ফাতেমাতুজ জহুরা(২১) নামে এক রোহিঙ্গা যুবতিকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। আটককৃত ফাতেমাতুজ জহুরা ট্যাংখালি রোহিঙ্গা ক্যাম্প-১৯ টেকনাফের বসবাসকারী হলেও তার পাসর্পোটে ঠিকানা দেয়া হয়েছে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার তুসভান্ডার গ্রামের সানি আহম্মেদের মেয়ে। মঙ্গলবার সন্ধার পর দর্শনা ইমিগ্রেশন চেকপোষ্ট পুলিশ থেকে তাকে আটক করা হয়।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট,কাস্টমস ও বিজিবির চেকপোস্টে এন্টি না করে কৌশলে ভারতীয় ইমিগ্রেশনে প্রবেশ করে।এসময় ভারতীয় ইমিগ্রেশন সম্পন্ন করাকালীন ইমিগ্রেশন অফিসারের সন্দেহ হলে তাকে বাংলাদেশে ফেরত পাঠায়। আগমনের সময় তার বাহির গমনের রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় যে কম্পিউটারে তার কোন তথ্য লিপিবদ্ধ করা নেই।তার পাসর্পোটে দর্শনা ইমিগ্রেশনের ভুয়া সিল ব্যবহার করা হয়েছে। যা বর্তমান সিলের সাথে কোন মিল নাই। তার পাসর্পোটটি দর্শনা ইমিগ্রেশনের থ্রিএম এর মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় তার নামে ইস্যুকৃত পাসর্পোটটি জাল-জালিয়াতি করে তৈরি করা হয়েছে।

আটককৃত ফাতেমাতুজ জহুরা জানান, তার নাম রজিনা (২১) পিতা-নুর আলম, সাং-ট্যাংখালি, থানা টেকনাফ, জেলা কক্সবাজার। তার দেশের ঠিকানা মংডু জেলার কুমড়া থানার বাসিন্দা সে। লালমনির হাট থেকে পাসপোর্ট করেছে। যার নং ঘই০৭৬৪২৫৭। পাসপোটে ইস্যুকৃত ঠিকানা ফাতেমাতুজ জহুরা, পিতা-সানি আহম্মেদ, সাং তুসভান্ডার,থানা,কালিগঞ্জ,জেলা লালমনিরহাট।

মঙ্গলবার রাতেই দর্শনা ইমিগ্রেশন চেকপোষ্টের এসআই জিয়াউল হক বাদি হয়ে ভুয়া পাসর্পোট তৈরি পেনাল কোর্ড আইনে মামলা দায়ের পূর্বক দামুড়হুদা মডেল থানায় হস্তান্তর করেছে।

 


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১

সকল