২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

অবৈধ অনুপ্রবেশের দায়ে মহেশপুর সীমান্তে আটক ২২

- নয়া দিগন্ত

রাতের অন্ধকারে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে নারী-শিশুসহ ২২ জনকে আটক করেছে বিজিবির সদস্যরা। শনিবার ভোরে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পলিয়ানপুর ও জলুলী সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় তাদেরকে আটক করা হয়। তবে আটককৃতরা নিজেদের বাংলাদেশী নাগরিক দাবি করে তাদের বাড়ি বাগেরহাটের শরণখোলা ও বরগুনা জেলার বিভিন্ন ইউনিয়নে বলে জানিয়েছে।

জেলার মহেশপুর উপজেলার সীমান্তবর্তী পলিয়ানপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার মাহাবুব আলম জানান, শনিবার ভোর ৫টার দিকে চোরাই পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১০জন পুরুষ, ৭ জন নারী ও ৫ জন শিশুকে আটক করা হয়েছে।

বিজিবির হাতে আটককৃত বরগুনা জেলার তালতলী গ্রামের শাহিদা বেগম জানান, ২ বছর আগে পাসপোর্ট ছাড়া দালাল ধরে ভারতের বেঙ্গালুরে বাসা-বাড়িতে কাজ করতে গিয়েছিলাম। কিন্তু বাসা মালিকরা এখন আর আমাদের কাজে নিচ্ছে না। তাই আমরা আমাদের দেশে চলে আসার সময় সীমান্ত এলাকা থেকে বিজিবি ধরে নিয়ে এসেছে।

বাগেরহাটের শরনখোলা গ্রামের মারুফা খাতুন, নাসরিন বেগম জানান, আমদের ছেলে-মেয়ে ও স্বামীকে নিয়ে ভারতের বেঙ্গালুরে ৩ বছর আগে কাজ করতে গিয়েছিলাম। আমরা ভারতের ভোটার না তাই আর বাসা মালিকরা আমাদের কাজে নেবে না। তাই আমরা বাধ্য হয়েই আমাদের দেশে চলে আসছিলাম।

এদিকে আটককৃতদেরকে শনিবার বিকেলে মহেশপুর থানায় সোপর্দ করেছে বিজিবি। এ ঘটনায় মহেশপুর থানায় পৃথক ভাবে মামলা দায়ের করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

খালিশপুর ৫৮ বিজিবির উপ-অধিনায়ক লে. কর্ণেল কামরুল হাসান জানান, নিয়মিত টহল দেয়ার সময় বিজিবির সদস্যরা মহেশপুর বিওপি’র ১শ’ থেকে দেড়শ’ গজ বাংলাদেশ অভ্যন্তরে নিশ্চিন্তপুর কালভার্টের পাশ থেকে ভোর ৫টার দিকে ১৬ জন এবং জলুলি বিওপি’র মগদাশপুর মাঠ থেকে ৫জনসহ মোট ২১ জন নারী, পুরুষ ও শিশুকে আটক করে। তারা বিভিন্ন সময়ে কাজের সন্ধানে ও চিকিৎসার জন্য ভারতে গিয়েছিল বলে জানান তিনি। আটককৃতদেরকে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে। এ নিয়ে গত ২৩ দিনে বিজিবির হাতে আটক হলো ২৩৫ জন।


আরো সংবাদ



premium cement