২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কুষ্টিয়ায় আজও বন্ধ বাস চলাচল, জনদুর্ভোগ চরমে

- সংগৃহীত

কুষ্টিয়ায় গত শনিবার থেকে শুরু হওয়া বাস ধর্মঘটের ৬দিন অতিবাহিত হওয়ার পর আজ বৃহস্পতিবারও সব রুটে বাস, টাক,কাভার্ড, ট্যাংক-লরীসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জেলা প্রশাসনের সাথে বৈঠক করে বুধবার সকাল থেকে সকল রুটে যানবাহন চলাচলের সিদ্ধান্ত নেয়া হলেও এখন পর্যন্ত সড়কে যানবাহন চলাচল শুরু হয়নি। বুধবার ঢাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে যানবাহন চলাচলের সিদ্ধান্ত হলেও তা কার্যকর না হওয়ায় হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। জেলার সর্বত্র পরিবহন চলাচল বন্ধ থাকায় ঢাকাসহ সারাদেশের সাথে সড়ক পথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে কুষ্টিয়ার উপর দিয়ে আন্তঃজেলা বিআরটিসি বাস চলাচল করতে দেখা গেছে।

গত শনিবার শুরু হয় পরিবহন ধর্মঘট। ফলে ঢাকা ব্যতীত অন্য সকল রুটে বাস, ট্রাক ও ট্যাংক-লরী চলাচল বন্ধ হয়ে যায়। পরদিন রোববার থেকে ঢাকার সাথে সড়ক পথের বাস চলাচলও বন্ধ হয়ে যায়। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই পরিবহন বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। প্রতিদিনিই শত শত মানুষ বাসস্ট্যান্ড ও টার্মিনালে এসে বাস না পেয়ে ফিরে যেতে দেখা যাচ্ছে। অনেকে দর্ঘ সময় অপেক্ষা করেও কোন কুল কিনারা না পেয়ে বাধ্য হয়ে ফিরে যেতে দেখা গেছে। বুধবার সড়কে পরিবহন সুবিধা দিতে বিআরটিসির ৪টি বাসের উদ্বোধন করা হয় কুষ্টিয়ায়। জেলা প্রশাসক আসলাম হোসেন এই ৪টি বিআরটিসি বাসের উদ্বোধন করেন। কুষ্টিয়া-খুলনা রুটে এই ৪টি বাস প্রতিদিন যাতায়াত করবে বলে জানা যায়।

এর আগে গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক আসলাম হোসেন তার কার্যালয়ের সম্মেলন কক্ষে বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের সাথে মতবিনিময় করেছিলেন। সভা শেষে মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা বুধবার সকাল থেকে বাস চালানোর আশ্বাস দিয়েছিলেন। তারপরও বুধবার সকাল থেকে কোন বাস চলেনি। বরং দুরপাল্লার বাস, ট্রাক, মাইক্রোবাস রেন্ট এ কারসহ সবধরণের যান চলাচল বন্ধ ছিল।

কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, আশ্বাস দেবার পর কেন যে এমন কাজ করলো সেটা খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি মন্ত্রণালয়ে জানানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকালে জেলা সদরের মজমপুর গেটে কুষ্টিয়া মোটর শ্রমিক ইউনিয়নের অফিসে সাধারণ সম্পাদক আফজাল হোসেনসহ ১৫/২০জন পরিবহন শ্রমিককে অলস আলাপচারিতায় সময় কাটাতে দেখা যায়। আফজাল হোসেন দাবি করেন, শ্রমিকেরা কাজে যোগ না দেয়ায় জেলায় কোনো যানবাহন চলাচল করছে না। শ্রমিকেরা আসলেই সব রুটে যথা নিয়মে গাড়ি চলাচল করবে।

কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এসএম রেজাউল ইসলাম বাবলু দাবি করেন, বাস মালিক এবং শ্রমিকদের মধ্যে যৌথসভা চলছে। আশা করি ভাল ফলাফল পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে জব্বারের বলীখেলার শিরোপা বাঘা শরীফের হাতে ব্রাজিল থেকে গরু আমদানি করা জটিল হলেও সম্ভব : রাষ্ট্রদূত ফার্নান্দো শপথ নিয়েছেন আপিল বিভাগের ৩ বিচারপতি তামাকের ব্যবহার রোধে কর বাড়ানোর আহ্বান ডা: জাফরুল্লাহ চৌধুরীর স্মরণসভা টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল জাতীয় প্রেস ক্লাব সদস্য আফতাব হোসেনের ইন্তেকাল শনিবার থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রস্তুত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হলেন সাব্বির আহমেদ ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধানবিরোধী নয় গাজীপুরে জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ করার নিন্দা

সকল