২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘূর্ণিঝড় বুলবুলের রাতে জন্ম নিল বুলবুলি

- সংগৃহীত

ঘূর্ণিঝড় বুলবুলের দূর্যোগপূর্ণ রাতে মোংলার মিঠাখালী গ্রামে এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপকূলীয় এলাকার আশ্রয় কেন্দ্র হনুফা বেগমের কোল আলো করে জন্ম নিয়েছে এক শিশু কন্যা। ঘূর্ণিঝড় ‘বুলবুল’র নামানুসারে নবজাতক শিশু কন্যার নাম ‘বুলবুলি’ রাখা হয়েছে বলে জানিয়েছেন নবজাতকের পিতা বায়জিদ শিকদার।

মোংলা উপজেলা নির্বাহি অফিসার মো. রাহাত মান্নান জানান, গর্ভধারিণী হনুফা বেগমের জন্য মোংলা পরিবার পরিকল্পনা অফিস থেকে ধাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসক পাঠানো হয়েছিলো। নবজাতক ও তার মা এখন সুস্থ্য আছেন। 

এর আগেও বিভিন্ন ঘূর্ণিঝড়ের সময় পৃথিবীতে আসা শিশুর নাম ঘূর্ণিঝড়ের নামে রাখার ঘটনা দেখা গেছে। ২০১৮ সালে ঘূর্ণিঝড় ফণীর দিন খুলনার দাকোপ উপজেলা সদর চালনা পৌরসভাধীন মাসুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে আশ্রয় নেওয়া রেশমী বেগমের কোল আলোকিত করে জন্ম হয় ফণী আক্তারের।

উল্লেখ্য, রোববার ভোর ৫টার দিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’সুন্দরবনের কাছে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করে। এর আগে, ওই এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত থাকায় শনিবার সাতটি উপকূলীয় জেলা- বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, বরিশাল, পিরোজপুর, বরগুনা ও ভোলার প্রায় সাত লাথ ৬৪ হাজার মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেন। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement