১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নড়াইলের মাউলী মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন

নড়াইলের মাউলী মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন - নয়া দিগন্ত

নড়াইলের নড়াগাতি থানার মাউলী পঞ্চপল্লী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসী ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের আয়োজনে বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নূর ইসলাম শেখ, সদস্য এস এম বায়েজীদ ও গাজী রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক মিজানুর রহমান, শিক্ষক রুমা বেগম, মোল্যা সানোয়ার হোসেন, ইখতিয়ার মল্লিক, অষ্টম শ্রেণির শিক্ষার্থী নিরব শেখ, সুফিয়া সুলতানা, আব্দুল তামিম মন্ডল, দশম শ্রেণির শিক্ষার্থী প্রসাদ পোদ্দার ও মাধুরি খানম।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নূর ইসলাম শেখ ও প্রধান শিক্ষক মিজানুর রহমানসহ বক্তারা মানববন্ধনে বলেন, সব শর্ত পূরণ করেও আমাদের বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়নি। এতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, পরিচালনা পর্ষদসহ এলাকাবাসী ব্যথিত। আশা করি সরকার বিদ্যালয়টি এমপিওভুক্তির জন্য পুনর্বিবেচনা করবে।

নড়াইলের নড়াগাতি থানার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত মাউলী পঞ্চপল্লী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ১৮৫জন এবং নবম ও দশম শ্রেণিতে ৯৩ ছাত্রছাত্রী রয়েছে। এছাড়া প্রয়োজনীয় অবকাঠামো, শিক্ষকদের নিয়মিত পাঠাদান, জেএসসিতে ভালো ফলাফল, সহশিক্ষা কার্যক্রমসহ সব শর্ত ঠিক থাকলেও বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখছে। তবুও এমপিওভুক্তি হয়নি। এর আগে একই দাবিতে গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে বিদ্যালয় চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement

সকল