১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় সোনা পাচার মামলায় ঢাকার ২ জনের যাবজ্জীবন

-

চুয়াডাঙ্গায় সোনা পাচার মামলায় ঢাকার নবাবগঞ্জ উপজেলার দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল সোমবার সন্ধ্যার দিকে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা: রবিউল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, ঢাকার নবাবগঞ্জ উপজেলার কান্দামাত্রা গ্রামের মৃত খোকাই মণ্ডলের ছেলে দ্বিপক মণ্ডল ও একই গ্রামের মৃত জোগেশ মল্লিকের ছেলে প্রভাত মল্লিক।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ভারতে সোনা পাচার হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে ২০১৮ সালের ১১ জুলাই দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্টে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি দল অবস্থান নেয়। এ সময় দুই জন বাংলাদেশি নাগরিক ভারতে যাওয়ার জন্য জয়নগর চেকপোস্টে আসেন। শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের দলটি দ্বিপক মণ্ডল প্রভাত মল্লিককে আটক করে। পরে তাদের দেহ তল্লাশি করে অভিনব কৌশলে লুকিয়ে রাখা দুই কেজি ৫৯৮ গ্রাম ওজনের আটটি সোনার বার উদ্ধার করা হয়।

এ ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা থানায় দুজনকে আসামি করে একটি মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা থানার উপ-পরিদর্শক (এসআই) আমজাদ হোসেন ২০১৮ সালের ২৯ আগস্ট দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উক্ত মামলার ১২ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার বিকেলে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল