১৯ নভেম্বর ২০১৯
চৌগাছায় যমজ দুই ভাইয়ে সাফল্য

এক ভাই মেডিকেলে আরেক ভাই ঢাবিতে

-

যশোরের চৌগাছায় যমজ দুই ভাই আশীব ও আবীরের দারুন সাফল্য পেয়েছে। ২০১৯ সালের ভর্তি পরীক্ষায় আবীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় ২১৭ নম্বর সিরিয়ালে রয়েছে। আর আশীব শেখ হাসিনা মেডিকেল কলেজ (টাঙ্গাইল) চান্স পেয়েছে।

তারা পৌর শহরের বাকপাড়ার (মাষ্টার পাড়া) বাসিন্দা। তাদের পিতা শাহিনুর রহমান উপজেলার মাশিলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাতা আফিয়া আখতার নাহার হেনা আন্দারকোটা মহিলা দাখিল মাদরাসার শিক্ষিকা। 

তাদের মা হেনা জানান, আশীব-আবীর আমার যমজ সন্তান। তারা ছোট বেলা থেকেই লেখাপড়ায় ভালো। তারা ২০১২ সালে উপজেলার কয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ গোল্ডেন নিয়ে উপজেলার ২য় ও ৩য় হয়ে বৃত্তি পেয়েছিল। ২০১৫ সালে চৌগাছা শাহাদৎ পাইলট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় গোল্ডেন প্লাস নিয়ে বৃত্তি পেয়েছিল। ২০১৭ সালে একই বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন নিয়ে সরকারি বোর্ড বৃত্তি পেয়েছিল। ২০১৯ সালে নটরডেম কলেজ, ঢাকা থেকে আবীর মানবিক বিভাগ ও আশীব বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন প্লাস নিয়ে উত্তীর্ণ হয়। তারা ২০১৯ সালের ভর্তি পরীক্ষায় আবীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় ২১৭ নম্বর সিরিয়ালে রয়েছে। আশীব শেখ হাসিনা মেডিকেল কলেজে চান্স পেয়েছে।

তিনি আরো জানান আমার ৩ সন্তানের মধ্যে বড় মেয়ে তাহেরাদিল আফরোজ সাথী যশোর এম এম কলেজ থেকে রাষ্টবিজ্ঞানে ফার্স্ট ক্লাশ পেয়েছে। তাদের জন্য দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন তাদের পরিবার।


আরো সংবাদ