১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খুলনার সেই ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে ধর্ষণ মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

- প্রতীকী ছবি

খুলনার জিআরপি থানার ওসি উছমান গনিসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ আমলে নিয়েছেন আদালত। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ অভিযোগটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। নির্যাতিত নারী নিজেই বাদী হয়ে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ আদালতে দাখিল করেন এবং তার পক্ষে অভিযোগ জমা দেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনার সমন্বয়কারী অ্যাডভোকেট মো: মোমিনুল ইসলাম।

অ্যাডভোকেট মো: মোমিনুল ইসলাম বলেন, অভিযোগ দায়ের করার পর বিচারক ভিকটিমকে ঘটনা নিয়ে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করেন। শুনানি শেষে তিনি অভিযোগটি মামলা হিসেবে আমলে নেন এবং পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২ আগস্ট যশোর থেকে কমিউটর ট্রেনে খুলনায় আসার পথে রাতে ফুলতলা রেলস্টেশনে জিআরপি পুলিশ সদস্যদের হাতে মোবাইল ফোন ‘চুরির অভিযোগে’ ওই গৃহবধূকে আটক করে পুলিশ। পরে ওই রাতে তাকে খুলনা জিআরপি থানা হাজতে রাখা হয়। পরদিন ৩ আগস্ট ৫ বোতল ফেনসিডিল উদ্ধার দেখিয়ে মামলা দিয়ে আটককৃত গৃহবধূকে খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এরপর ৪ আগস্ট আদালতে জামিন শুনানির জন্য তাকে হাজির করা হয়। এ সময় জিআরপি থানায় রাতভর সংঘবদ্ধ গণধর্ষণের বিষয়টি আদালতের সামনে তুলে ধরেন ওই গৃহবধূ। তিনি অভিযোগ করেন, খুলনার জিআরপি থানার ওসি উছমান গনি পাঠানসহ পাঁচ পুলিশ সদস্য থানার মধ্যেই তাকে পালাক্রমে ধর্ষণ করে।


আরো সংবাদ



premium cement