১৬ সেপ্টেম্বর ২০১৯

চৌগাছায় এডিসের লার্ভা ধ্বংস

যশোরের চৌগাছায় এডিসের লার্ভা ধ্বংস করা হয়েছে। এ উপলক্ষ্যে পৌর শহরের ৯টি ওয়ার্ডে মশক নিধনে ফগার গান দিয়ে কীটনাশক ছিটানো হয়েছে। এদিকে পৌর শহর ও উপজেলার গ্রামে গ্রামে মশক নিধনে ফগার গান বা স্প্রে মেশিন দিয়ে কীটনাশক ছিটানো কাজ সরাসরি তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান।

সোমবার সকাল থেকে দিনব্যাপী পৌর শহরে বাকপাড়া, হিন্দুপাড়া, আম্র্রকান্নপাড়া, নিরিবিলি পাড়া ও শহরের বিভিন্ন মার্কেট ও উপজেলার ধুলিয়ানী ইউনিয়নের ধুলিয়ানী বাজার, ধুলিয়ানী গ্রাম, আজমতপুর ও মুকুন্দপুর গ্রামে ডেঙ্গু বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে পৌর শহরের পাড়া ও গ্রামগুলির বিভিন্ন বাড়ি থেকে এডিস মশার লার্ভা ধ্বংস করা হয়। এ সময় মশক নিধনে সেমকো কোম্পানীর আকিক কীটনাশক ছিটানো হয়।

এ অভিযান সরাসরি তদারকি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. মুস্তানিছুর রহমান লাড্ডু।

ধুলিয়ানী ইউনিয়নে অভিযানে পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমানের নেতৃত্বে ইউপি সদস্য ফারুক হোসেন, নারী ইউপি সদস্য বুলবুলি, ধুলিয়ানী বাজার কমিটির সভাপতি আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ