২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যশোরের ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ, ৫ জনের মৃত্যু

- ছবি : নয়া দিগন্ত

যশোরে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। যশোরে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৫৮ জন। এসব রোগী যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৮৮ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ গতকাল শনিবার ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যশোরের চৌগাছা উপজেলার বাগারদাড়ি গ্রামের মৃত. সদর আলীর ছেলে আব্দুল ওয়াদুদ (৪৫)।

এর আগে ২৭ আগস্ট রাতে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে রোকেয়া বেগম ওরফে রেশমা (৫৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়। তিনি মনিরামপুর উপজেলার রাজগঞ্জের সেকেন্দার আলীর স্ত্রী।

এর আগে গত ১৯ জুলাই যশোরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নড়াইলের রোকসানা পারভীন রানী নামে এক গৃহবধূর মৃত্যু হয়। এছাড়া ২৪ জুলাই ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মনিরামপুরের ঝাপার শুকুর আলী এবং ২০ আগস্ট মনিরামপুরের গফ্ফার নামে আরো একজন মারা যান।

এছাড়া গত ১৩ আগস্ট যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মনিরামপুরের মধুপুরের আবদুল্লাহর ছেলে ৭ম শ্রেণীর ছাত্র আরিফ (১২) মারা যায়। কিন্তু হাসপাতাল কতৃপক্ষ আরিফের মৃত্যুকে ডেঙ্গুতে আক্রান্ত বলে মানতে রাজি নন।

হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আবুল কালাম আজাদ লিটু দাবি করেন, আরিফের অন্য অসুখে আক্রান্ত ছিলো। তবে তার পরিবারের দাবি আরিফ ডেঙ্গুতেই মারা গেছে।

জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৮৮ জন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে ১ হাজার ৫৭৭ জন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল