২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আদালত চত্বর থেকে মামলার বাদীকে অপহরণ, আদালতের নির্দেশে উদ্ধার

- ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় আদালত চত্বর থেকে গাছ বিক্রির পাওনা টাকা আদায়ের একটি মামলার হাজিরা দিয়ে যাওয়ার সময় বাদী জালাল হাওলাদারকে (৭০) অপহরণ করেছে দুর্বৃত্তরা। অপহরণের দু’ঘন্টার মধ্যেই আদালতের নির্দেশে পুলিশ উদ্ধার করে। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

অপহৃত ও মামলার বাদী জালাল হাওলাদার উপজেলার কালমেঘা ইউনিয়নের কুপদোন গ্রামের মৃত নজর আলী হাওলাদারের ছেলে।

অপহৃত জালালের বোন কুলসুম ও মমতাজ বেগম অভিযোগ করেন, একই গ্রামের মো. হারুনসহ ৬ জনকে আসামী করে গাছ বিক্রির পাওনা টাকা আদায়ের একটি মামলা করেন ভাই জালাল হাওলাদার। ওই মামলার ধার্য তারিখে পাথরঘাটা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিয়ে যাওয়া সময় আদালত চত্বর থেকে দুইটি মোটর সাইকেলে ৬ জন লোক এসে তাকে তুলে নিয়ে যায়। এ সময় আমরা বাধা দিলে আমাদেরকেও মারধর করে এবং প্রত্যক্ষদর্শী অ্যাডভোকেট সহকারি আলম মিয়াকেও মারধর করে।

এদিকে অপহরণের ঘটনা তাৎক্ষণিক বোন কুলসুম আদালতকে অবহিত করলে বিচারক তাৎক্ষণিক পাথরঘাটা থানা পুলিশকে অপহৃতকে উদ্ধারের নির্দেশ দেন। পুলিশ পাথরঘাটা কলেজ গেট এলাকা থেকে জালালকে আহত অবস্থায় উদ্ধার করে আদালতে হাজির করে। এ সময় অপহৃত বাদীর অবস্থা গুরুতর হওয়ায় আদালত চিকিৎসার জন্য নির্দেশ দেন।

মামলার বাদী ও অপহৃত জালাল হাওলাদার বলেন, আমাকে ধরে নিয়ে মারধর করেছে, মামলা প্রত্যাহারের জন্যও হুমকি দেয়। আমি বাঁচতে চাই। আমার মামলা মোকদ্দমা লাগবেনা। তবে কারা তাকে অপহরণ এবং মারধর করেছে তাদের নাম বলতে পারেনি তিনি।

মামলার বাদী পক্ষে কৌশলি ও এপিপি মো. জাবির হোসেন বলেন, মামলার আসামীরা ভাড়াটে সন্ত্রাসী দিয়ে বাদীকে অপহরণ করিয়েছে এবং তাকে মারধরও করেছে। আদালত বাদীকে চিকিৎসার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে।

তিনি আরও বলেন, বাদীকে পাথরঘাটা কলেজ গেট এলাকা থেকে উদ্ধার করেছে বলে আদালতকে অবহিত করে পুলিশ।

এ বিষয় পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. সাইদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আদালতের নির্দেশে মামলার বাদী জালাল আহমেদকে কলেজ রোডে এমপির বাসার সামনে থেকে উদ্ধার করা হয়েছে। মারধরের কথা জানতে চাইলে তিনি বলেন, তাকে মারধর করা হয়নি, সে সিড়ি থেকে পরে পায়ে ব্যাথা পেয়েছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল