২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীর মাগুরায় মৃত্যু

- নয়া দিগন্ত

মাগুরা সদর উপজেলার নরসিংহাটি গ্রামে এক ব্যক্তি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার নাম জয়নাল শরীফ (৫৩)। তিনি ওই গ্রামের গফুর শরীফের ছেলে।

 জয়নালের স্বজন ইউনুস আলী জানান, জয়নাল শরীফ ঢাকায় একটি বেসরকারি সিকিউরিটি সার্ভিস কোম্পানিতে চাকরি করতেন। গত ৭ আগস্ট জ্বরে আক্রান্ত হলে ঢাকায় তার রক্ত পরীক্ষা করা হয়। ৯ আগস্ট পাওয়া রিপোর্টে তার শরীরে ডেঙ্গু শনাক্ত হয়। এরইমধ্যে ঈদের ছুটিতে বাড়িতে এসে ঢাকার রক্ত পরীক্ষার রির্পোট দেখিয়ে ১০ আগস্ট তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ওইদিনই তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

সেখানকার চিকিৎসকরা শারীরিক অবস্থা ভালো নয় জানিয়ে জয়নালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দেন। কিন্তু ঢাকায় নেয়ার আর্থিক প্রস্তুতির জন্য পারিবারিক সিদ্ধান্তে বুধবার বাড়িতে নিয়ে এলে বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতেই জয়নাল মারা যান।

মাগুরা সদর হাসপাতালে ডেঙ্গু রোগী হিসেবে জয়নালের ভর্তি ও পরবর্তীতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নীলিমা বিশ্বাস।

এ ব্যাপারে মাগুরা সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন,‘জয়নাল শরীফ গত ১০ আগস্ট সকালে মাগুরা সদর হাসপাতালে ভর্তি হন। তার শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছিল। অবস্থা গুরুতর হওয়ায় একইদিন বিকেলে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে মাগুরায় নিজ বাড়িতে ফিরে এসে বৃহস্পতিবার দুপুরে মারা যান তিনি।

এর আগে গত ৩ আগস্ট মাগুরা সদর উপজেলার পুটিয়া গ্রামের গৃহবধূ জয়ন্তী বিশ্বাস (৩২) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান।


আরো সংবাদ



premium cement