২৫ আগস্ট ২০১৯

টাকা-পয়সার কথা চিন্তা না করে হাসপাতালের যন্ত্রপাতিগুলো সচল করুন : মাশরাফি

হাসপাতাল মনিটরিংয়ে এমপি মাশরাফি। - ছবি : সংগৃহীত

নড়াইল সদর হাসপাতালে ভর্তিকৃত ডেঙ্গু রোগী ও নবজাতকদের খোঁজখবর নিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে রোগীদের খোঁজখবর নেন তিনি। 

এ সময় মাশরাফি বলেন, শিশু ওয়ার্ডের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ হাসপাতালের অন্যান্য যন্ত্রপাতিগুলো দ্রুত সচল করতে হবে। যন্ত্রপাতি সচল করতে টাকা-পয়সার কথা চিন্তা না করে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে তাগিদ দেন মাশরাফি। অচল মেশিনগুলো ঠিক করে সেবার মান বৃদ্ধির কথা বলেন তিনি।

এছাড়া ডেঙ্গু রোগ সম্পর্কে বলেন, বাংলাদেশে ডেঙ্গু রোগ নিয়ে ক্রাইসিস চলছে। তবে প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাশরাফি তার নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত নড়াইল ও লোহাগড়া হাসপাতালে ডেঙ্গু সনাক্তকরণে এক হাজার ৫০টি কিট দিয়েছেন।

ডেঙ্গু রোগী সম্পর্কে সিভিল সার্জন ডাক্তার আসাদ-উজ-জামান মুন্সী জানান, গত ২৪ ঘণ্টায় নড়াইলে ১১ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সদর হাসপাতালে নয়জন ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন আছেন। এছাড়া মোট ভর্তি আছে ২৩ জন। এদিকে, গত ১৭ জুলাই নড়াইলে প্রথম ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়। সেই থেকে বৃহস্পতিবার (৮ আগস্ট) পর্যন্ত ৬২ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে নড়াইলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৫ জন। আর উন্নত চিকিৎসার জন্য ১৪জনকে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

অপরদিকে হাসপাতাল পরিদর্শনের পর সম্মেলন কক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন এমপি মাশরাফি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সিভিল সার্জন ডা. আসাদ-উজ-জামান মুন্সি, সদর হাসপাতালের তত্ত্বাবাধায়ক ডা. আব্দুস শাকুর, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মশিউর রহমান বাবু প্রমুখ।

সভায় হাসপাতালের উন্নয়ন ছাড়াও পরিষ্কার-পরিছন্নতা ও জনবল নিয়োগসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। আর হাসপাতালে ২৫০ শয্যার কাজ চলমান রয়েছে। যা আগামি দেড় বছরের মধ্যে শেষ হলে নড়াইল সদর হাসপাতালে আরো উন্নত চিকিৎসা সম্ভব হবে বলে সভায় জানানো হয়।


আরো সংবাদ

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৮১)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭৩)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৫)



mp3 indir bedava internet