২০ জুলাই ২০১৯

পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলে একজন গ্রেফতার

-

পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রাম থেকে শহিদুল ইসলাম সোহেল (২৫) নামে এক আইটি (তথ্য-প্রযুক্তি) বিশেষজ্ঞকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। আজ শুক্রবার সকালে লোহাগড়া থানায় তার বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

সোহেল ওই গ্রামের খসরুজ্জামানের ছেলে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৬ এর এএসপি শাহিনুর ইসলামের নেতৃত্বে সোহেলকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে- সোহেল তার দু’টি ইউটিউব চ্যানেল থেকে এমন গুজব ছড়িয়েছেন বলে জানিয়েছে র‌্যাব।

সোহেল যশোর শহরের শিশু হাসপাতাল এলাকায় একটি আইটি অফিসে কাজ করেন। এ ঘটনায় তার কাছ থেকে একটি করে মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাব, কম্পিউটার ও যন্ত্রাংশ জব্দ করা হয়েছে।

সোহেলের বাবা খসরুজ্জামান বলেন, ‘আমি কৃষিকাজ করি, ইন্টারনেটের তেমন কিছু বুঝি না। শুনেছি, আমার ছেলে সোহেল কম্পিউটার ও ইন্টারনেটের মাধ্যমে পদ্মা সেতু নিয়ে কী সব গুজব ছড়িয়েছে। ও (সোহেল) পড়ালেখা শেষ করে যশোরে একটি অফিসে চাকরি করে।’

লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন জানান, পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে শহিদুল ইসলাম সোহেলকে গ্রেফতার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi