২০ অক্টোবর ২০১৯

পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলে একজন গ্রেফতার

-

পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রাম থেকে শহিদুল ইসলাম সোহেল (২৫) নামে এক আইটি (তথ্য-প্রযুক্তি) বিশেষজ্ঞকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। আজ শুক্রবার সকালে লোহাগড়া থানায় তার বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলা হয়েছে।

সোহেল ওই গ্রামের খসরুজ্জামানের ছেলে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৬ এর এএসপি শাহিনুর ইসলামের নেতৃত্বে সোহেলকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে- সোহেল তার দু’টি ইউটিউব চ্যানেল থেকে এমন গুজব ছড়িয়েছেন বলে জানিয়েছে র‌্যাব।

সোহেল যশোর শহরের শিশু হাসপাতাল এলাকায় একটি আইটি অফিসে কাজ করেন। এ ঘটনায় তার কাছ থেকে একটি করে মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাব, কম্পিউটার ও যন্ত্রাংশ জব্দ করা হয়েছে।

সোহেলের বাবা খসরুজ্জামান বলেন, ‘আমি কৃষিকাজ করি, ইন্টারনেটের তেমন কিছু বুঝি না। শুনেছি, আমার ছেলে সোহেল কম্পিউটার ও ইন্টারনেটের মাধ্যমে পদ্মা সেতু নিয়ে কী সব গুজব ছড়িয়েছে। ও (সোহেল) পড়ালেখা শেষ করে যশোরে একটি অফিসে চাকরি করে।’

লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন জানান, পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে শহিদুল ইসলাম সোহেলকে গ্রেফতার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।


আরো সংবাদ

জাপান সম্রাটের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে আজ ঢাকা ছাড়ছেন রাষ্ট্রপতি মার্কিন-ভারত প্রতিরক্ষা বাণিজ্য দাঁড়াবে ১৮০০ কোটি ডলারে ভাড়াটে দিয়ে পরীক্ষা : ফেঁসে গেলেন এমপি বুবলী সৃজনশীলের কারণে শিক্ষকরাও এখন গাইডনির্ভর যুবলীগের গতি কোন দিকে ভারতে হিন্দুনেতা খুনে নয়া মোড়! আটক মুসলিমরা নয়, বিজেপি নেতাই খুনি : দাবি মায়ের বাংলাদেশে ঢুকে ইলিশ শিকার করছে মিয়ানমার ও ভারতীয় জেলেরা চুয়াডাঙ্গায় ডিউটি ফাঁকি দিয়ে প্রাইভেট ক্লিনিকে অপারেশন করলেন চিকিৎসক ডালিম খুনির ভয়ঙ্কর বর্ণনা : আরাফাতকে গলা টিপে হত্যা করে লাশ ধানক্ষেতে ফেলে দেয় খালাত ভাই কাউন্সিলর রাজীব আটক রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে স্বামী-স্ত্রীর মৃত্যু

সকল




portugal golden visa
paykwik