২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ

-

যশোরের চৌগাছার উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের মোবাইল ক্লোন করে বিভিন্ন ব্যক্তিকে মোবাইলে কল করে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। ০১৭৮৫৪২৮৬২২ নম্বর থেকে এক মাদরাসার সুপারের কাছে কল করে উপজেলা নির্বাহী অফিসারের পরিচয় দিয়ে প্রতিষ্ঠানে ল্যাপটপ দেয়া হবে বলে ৭৮ হাজার ৫৪০ টাকা হাতিয়ে নিয়েছে এক প্রতারক চক্র।

উপজেলার দুর্গাপুর ইসলামীয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা রবিউল ইসলাম বলেন, ‘আমার চাচা চৌগাছা কামিল মাদরাসার অধ্যক্ষ আব্দুল লতিফ আমার মোবাইলে কল করে ০১৭৮৫৪২৮৬২২ নম্বরটি দিয়ে বলেন, নম্বরটি চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম স্যারের। তিনি তোমার সাথে কথা বলতে চান, কল কর। আমি ওই নম্বরটিতে কল করার সাথে সাথে তিনি বলেন, আমি উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলছি। আপনার প্রতিষ্ঠানে ১১টি ল্যাপটপ দেয়া হবে। আপনি প্রতিটি ল্যাপটপের জন্য ৭ হাজার করে টাকা এ নম্বরে বিকাশ করেন। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম স্যারের কথা বলায় আমি দেরী না করে সলুয়া বাজারে গিয়ে একটি বিকাশের ঘর থেকে ৭১৪০ টাকা বিকাশ করি। পরে আবারো একই নম্বর থেকে কলকরে বলা হয় আপনি দেরি করছেন কেন, বাকি ১০টার টাকা দেন। পরে আমি চৌগাছা বাজার হাসিব ইলেকট্রিক থেকে ৭১৪০০ টাকা বিকাশ করি।’

জানা যায়, গত ১১ জুন চৌগাছার বর্তমান উপজেলা নির্বাহী অফিসার ঝিকরগাছা উপজেলা থেকে চৌগাছায় যোগদান করেন। গত শনিবার থেকে ০১৭৮৫৪২৮৬২২ নম্বর মোবাইল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিকট ফোন করা হয়। ফোন করে বলা হয় আমি ইউএনও জাহিদুল ইসলাম বলছি, আপনার প্রতিষ্ঠানে একটি ল্যাপটপ দেয়া হবে। আপনি ০১৮২২৭৩৭৯৩৩ নম্বরে দ্রুত সাত হাজার টাকা পাঠিয়ে দেন। এভাবে কারো নিকট পাঁচ হাজার টাকা, কারো নিকট ছয় হাজার টাকা দাবি করে আসছিল। বিষয়টি প্রতিষ্ঠান প্রধানরা উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি তাদের কাউকে এধরনের প্রতারণার ফাঁদে না পড়ার আহবান জানান।

এদিকে ঘটনাটির সত্যতা যাচাই করতে ইউএনওর সিএ মহিউদ্দিন নিজে ০১৭৮৫৪২৮৬২২ নম্বরে ফোন দিয়ে একটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পরিচয় দিয়ে ল্যাপটপ চাইলে তাকেও ০১৮২২৭৩৭৯৩৩ নম্বরটিতে দ্রুত সাত হাজার টাকা পাঠিয়ে দিতে বলে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, একটি চক্র আমার নাম বলে তাদের মোবাইল নম্বর থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের নিকট টাকা দাবি করেছে। আমি তাদেরকে সতর্ক করেছি এমন প্রতারণার ফাঁদে না পড়তে। তবে সুপার সাহেব কিভাবে যে, প্রতারণার ফাঁদে পা দিলেন বুঝলাম না। আজ সোমবার আমি ওই সুপারকে বিকাশে ব্যবহৃত নম্বরগুলো নিয়ে আমার অফিসে আসতে বলেছি। এবং বিষয়টি চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিবকে ব্যবস্থা নেয়ার জন্য জানিয়েছি।

উল্লেখ্য, এর আগেও সম্প্রতি চৌগাছা থেকে বদলী হয়ে যাওয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম চৌগাছায় যোগদানের পরপরই তার ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে একটি চক্র এভাবে বিভিন্ন জনের কাছে প্রতারণা করেছিল।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল