২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছা ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

- প্রতীকী ছবি

যশোরের চৌগাছার নবাগত উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের নামে বিভিন্ন মোবাইল নম্বর থেকে বিভিন্ন ব্যক্তিকে মোবাইলে কল করে প্রতারণার চেষ্টা করছে একটি চক্র। তিনি এই প্রতারক চক্র থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

জানা যায়, গত ১১ জুন চৌগাছার বর্তমান উপজেলা নির্বাহী অফিসার ঝিকরগাছা উপজেলা থেকে চৌগাছায় যোগদান করেন। এরপর শনিবার সারা দিন ০১৭৮৫৪২৮৬২২ নম্বরের একটি ফোন নম্বর হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিকট ফোন করা হয়। ফোন করে বলা হয় আমি ইউএনও জাহিদুল ইসলাম বলছি, আপনার প্রতিষ্ঠানে একটি ল্যাপটপ দেয়া হবে। আপনি ০১৮২২৭৩৭৯৩৩ নম্বরে দ্রুত সাত হাজার টাকা পাঠিয়ে দেন। এভাবে কারো নিকট পাঁচ হাজার টাকা, কারো নিকট ছয় হাজার টাকা চাঁদা দাবি করা হয়।

বিষয়টি বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকরা উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি তাদের কাউকে এ ধরণের প্রতারণার ফাঁদে না পড়ার আহ্বান জানান। এ সময় ইউএনও’ সিএ মহিউদ্দিন নিজে ০১৭৮৫৪২৮৬২২ নম্বরে ফোন দিয়ে একটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পরিচয় দিয়ে ল্যাপটপ চাইলে তাকেও ০১৮২২৭৩৭৯৩৩ নম্বরটিতে দ্রুত সাত হাজার টাকা পাঠিয়ে দিতে বলে। বিষয়টি নিশ্চিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার থানার ওসিকে ব্যবস্থা নেয়ার জন্য বলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, একটি চক্র আমার নাম বলে তাদের মোবাইল নম্বর থেকে বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকের কাছে টাকা দাবি করেছে। আমি তাদেরকে সতর্ক করেছি এমন প্রতারণার ফাঁদে না পড়তে। বিষয়টি চৌগাছা থানার ওসিকে জানিয়েছি ব্যবস্থা নেয়ার জন্য। তিনি এই প্রতারক চক্র থেকে সতর্ক থাকতে সবাইকে আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, এরআগেও সম্প্রতি চৌগাছা থেকে বদলী হয়ে যাওয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম চৌগাছায় যোগদানের পরপরই তার ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে একটি চক্র এভাবে বিভিন্ন জনের কাছে প্রতারণা করেছিল।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল