১৪ ডিসেম্বর ২০১৯

নড়াইলে এনজিও’র চার কর্মকর্তা ৩ দিনের রিমান্ডে

-

চলন্তিকা যুব সোসাইটির আমানতের ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০ টাকা আত্মসাতের মামলায় খুলনা থেকে প্রকাশিত দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিলটনসহ চারজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে নড়াইলের কালিয়া আমলি আদালতের বিচারক মোরশেদুল আলম রিমান্ডের আদেশ দেন। পত্রিকা সম্পাদক মিলটন চলন্তিকা যুব সোসাইটির সাবেক জনসংযোগ কর্মকর্তা। এছাড়া এনজিওটির তিন কর্মকর্তা মিলন দাস, সজল দাস ও প্রণব দাসের রিমান্ড মঞ্জুর হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি-ঢাকা) এসআই অনুপ কুমার দাস ১০ দিনের রিমান্ড আবেদন করলে চারদিনের রিমান্ড মঞ্জুর হয়। শুক্রবার থেকে এ রিমান্ড শুরু হবে।  

মামলা সূত্রে জানা গেছে, বেসরকারি সংস্থা ‘চলন্তিকা যুব সোসাইটি’র গ্রাহকদের আমানতের ৩১ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৭৪০ টাকা আত্মসাতের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মিজানুর রহমান মিলটনসহ এনজিওটির ১৬ কর্মকর্তার বিরুদ্ধে গত ১০ জুন রাতে নড়াইলের কালিয়া থানায় মামলা দায়ের করেন সিআইডির এসআই অলক চন্দ্র হালদার। এর আগে ওইদিন দুপুরে দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক এনজিওটির সাবেক জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান মিলটনসহ চারজনকে খুলনা থেকে গ্রেফতার করা হয়।

২০০৪ সালে কালিয়া ও আশপাশের কয়েকটি উপজেলায় চলন্তিকা যুব সোসাইটির নয়টি কার্যালয় খুলে তাদের কার্যক্রম শুরু করে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। দ্বিগুণ ও তিন গুণ মুনাফার লোভ দেখিয়ে ডিপিএস ও এফডিআরের নামে কয়েক হাজার গ্রাহকের কাছ থেকে আমানত গ্রহণ করে। ২০১৮ সালের মার্চ মাসের শেষ দিকে হঠাৎ কালিয়াসহ অন্যান্য কার্যালয় বন্ধ করে কর্মকর্তারা লাপাত্তা হন। ভুক্তভোগী গ্রাহকেরা তখন কালিয়া কার্যালয়ের সামনে বিক্ষোভও করেন। এনজিওটির প্রধান কার্যালয় ছিল খুলনার সোনাডাঙ্গা এলাকায়।

মামলার বাদী সিআইডির এসআই অলক চন্দ্র হালদার জানান, এ মামলার প্রধান আসামি এনজিওটির চেয়ারম্যান খবিরুজ্জামান ও নির্বাহী পরিচালক সরোয়ার হুসাইনের নামে আগেও মামলা হয়েছে। সেই মামলায় আগে থেকেই কারাগারে আছেন তারা। এ মামলায়ও তাদের গ্রেফতার দেখানো হয়েছে। আগামি ২৪ জুন তাদের রিমান্ড আবেদনের শুনানি হবে।


আরো সংবাদ

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik