২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দামুড়হুদায় মোটরসাইকেল আটক নিয়ে পুলিশ-বিজিবি উত্তেজনা

দুমুড়হুদায় মোটর সাইকেল পুলিশ-বিজিবি উত্তেজনা - সংগৃহীত

চুয়াডাঙ্গার দামুড়হুদার সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা বাজারে মঙ্গলবার বিজিবির ভারতীয় মোটরসাইকেল উদ্ধার করাকে কেন্দ্র করে স্থানীয় ফাঁড়ি পুলিশের সাথে কথা কাটাকাটি ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিজিবি মোটরসাইকেলটি উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যায়।

এ ঘটনায় ফাঁড়ি পুলিশ ইনচার্জসহ দুইজনকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, দামুড়হুদার সীমান্তবর্তী কার্পাসডাঙার ঠাকুরপুর সীমান্তপথে চোরাচালানীরা প্রায় সময় চোরাইপথে ভারতীয় মোটরসাইকেল এনে থাকে। এ ধরনের দুটি মোটরসাইকেল ওইদিন সন্ধ্যার দিকে কার্পাসডাঙ্গা আলামিন অটো গ্যারেজে মেরামতের কাজ চলছিল।

গোপন সংবাদে খবর পেয়ে সীমান্তের ফুলবাড়ি ক্যাম্পের বিজিবি নায়েক কবির হোসেন ভারতীয় মোটরসাইকেল ২টি উদ্ধার করতে গেলে স্হানীয় কার্পাসডাঙ্গা ফাঁড়ি পুলিশ ইনচার্জ অচিন্ত কুমার নিজের গাড়ি বলে দাবি করলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও উত্তেজনা বেড়ে যায়। শেষে বিজিবি ভারতীয় ২৫০ এফ জেড ইয়ামাহা মোটর সাইকেলটি ক্যাম্পে নিয়ে যায় ও অপর মোটরসাইকেলটি লিটন নামে একজন পুলিশ সিপাহী দাবি করলে সেটি রেখে বিজিবি চলে যায়।

বিজিবির নায়েক কবির হোসেন সাংবাদিকদেন জানান, সীমান্ত পথে অবৈধভাবে আসা যে কোন মালামাল আটক করার জন্যই আমাদেরকে নিয়োজিত করা হয়েছে।

কার্পাসডাঙ্গা ফাঁড়ি পুলিশের ইনচার্জ অচিন্তকুমার জানান সপ্তাহখানেক আগে সীমান্ত এলাকা থেকে ৭টি ভারতীয় গরু আটক করলে বিজিবির সাথে আমাদের একটু সম্পর্কের অবনতি হয়, সে সুযোগটি তারা কাজে লাগালো।

দামুড়হুদা মডেল থানার ওসি শুকুমার বিশ্বাস জানান, জনসমক্ষে চোরাই সংক্রান্ত মোটরসাইকেল বিষয়ে কথা কাটাকাটির অভিযোগে ফাঁড়ি ইনচার্জ অচিন্ত কুমার ও সিপাহি লিটনকে রাতেই পুলিশ লাইনে ক্লোজড করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement