২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টাকা আদায় করতে বৃদ্ধকে শিকলে বেঁধে আ’লীগ নেতার নির্যাতন

পাওনা টাকা আদায়ের নামে শিকলে বেঁধে বৃদ্ধ ইসমাঈলকে নির্যাতন করা হয় - নয়া দিগন্ত

পাওনা টাকা আদায় করতে স্থানীয় আওয়ামী লীগ নেতার নেতৃত্বে পায়ে শিকল বেঁধে এক বৃদ্ধের ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানোর অভিযোগ পাওয়া গেছে। এমনকি নির্যাতনের সময় ওই বৃদ্ধের দাঁড়ির কিছু অংশ টেনে উপড়ে ফেলা হয়েছে। বাগেরহাটের শরণখোলায় আওয়ামী লীগ নেতা কামাল বয়াতীর নেতৃত্বে রোববার দুপুরে এ অমানবিক ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের বাসিন্দা মৃতঃ গনি খানের ছেলে মোঃ ইসমাইল খান (৬০) একই উপজেলার বাংলাবাজার এলাকার বাসিন্দা মৃতঃ মেছের আলী বয়াতীর ছেলে ও ৪নং খাদা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ কামাল হোসেন বয়াতীর সাথে কাঠের ব্যবসা শুরু করেন।

ব্যবসায়িক লেনদেনের একপর্যায়ে বৃদ্ধ ইসমাইলের কাছে আওয়ামী লীগ নেতা কামাল বয়াতীর ২০ হাজার টাকা বাকী পড়ে। পরে রোববার বাকী টাকা আদায় করার জন্য বৃদ্ধ ইসমাইলকে বৈঠকের কথা বলে তার বাড়ি থেকে বাংলাবাজার এলাকায় ডেকে আনে কামাল ও তার সহযোগীরা। একপর্যায়ে ওই বাজারে জনসম্মুখে কামালের নেতৃত্বে তার সহযোগীরা ইসমাইলকে ব্যাপক মারপিট করে এবং তার দাড়ির কিছু অংশ তুলে নেয়।

পরে আহত ইসমাইলের পায়ে শিকল দিয়ে দোকান ঘরের খুঁটির সাথে রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত বেঁধে রাখে। পরে শরণখোলা থানা পুলিশ ঘটনাস্থলে এসে আহত ইসমাইলকে উদ্ধার করে।

স্থানীয় বাজারের কয়েকজন ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, সামান্য কিছু টাকার জন্য বয়োবৃদ্ধ একজন ব্যক্তিকে মারপিট ও শিকল দিয়ে বেঁধে নির্যাতন চালানোর বিরুদ্ধে আমরা প্রতিবাদ করেছিলাম। কিন্তু অভিযুক্ত আওয়ামী লীগ নেতা কামাল বয়াতী আমাদের কথার তোয়াক্কা না করে টাকা আদায়ের নামে রোববার দুপুর থেকে রাত পর্যন্ত বৃদ্ধ ইসমাইলের ওপর নির্যাতন করতে থাকে।

নির্যাতনের শিকার বৃদ্ধ ইসমাইল বলেন, পাওনা টাকার ৭হাজার পরিশোধ করলেও আমাকে এ পর্যন্ত মুক্তি দেয়নি। আমার কাছ থেকে জোর করে সাদা কাগজে একাধিক স্বাক্ষর নিয়েছে। দয়া করে আমাকে বাঁচান।

এ ব্যাপারে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা কামাল বয়াতী বলেন, ৪/৫ বছর পূর্বের পাওনা টাকা না দেয়ায় আমি কৌশলে ইসমাইলকে ধরে এনে শিকল দিয়ে বেঁধে রাখি। টাকা পরিশোধ না করা পর্যন্ত ছাড়া হবে না।

এ বিষয়ে শরণখোলা থানার ওসি দিলীপ কুমার সরকার জানান, পাওনা টাকা আদায়ের নামে বন্দী করে রেখে নির্যাতনের শিকার ইসমাইলকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement