২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ওএসডির পর এবার বরখাস্ত হলেন নড়াইলের সেই ৪ ডাক্তার

ওএসডির পর এবার বরখাস্ত হলেন নড়াইলের সেই ৪ ডাক্তার - নয়া দিগন্ত

দায়িত্ব-কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের ওএসডিকৃত সেই চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দফতরে এই আদেশ এসে পৌঁছায়। সাময়িক বরখাস্তকৃত চিকিৎসকেরা হলেন- সিনিয়র কনসালটেন্ট সার্জারি ডা. আকরাম হোসেন, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডা. শওকত আলী, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডা. রবিউল আলম ও মেডিকেল অফিসার এএসএম সায়েম।

এর আগে গত রোববার (২৮ এপ্রিল) দুপুরে ওই চার চিকিৎসককে ওএসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এদিকে চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় ওই চার চিকিৎসককে হাসপাতালে অনুপস্থিত পান। ওইদিন (২৫ এপ্রিল) কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডা. আকরাম হোসেনের সাথে মোবাইল ফোনে কথা বলেন এমপি মাশরাফি।

এ সময় বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সাথে কথা বলে তাদের সমস্যার কথা শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান। পরে হাসপাতালের কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন মাশরাফি বিন মর্তুজা এমপি।

উল্লেখ্য, নড়াইল সদর হাসপাতালে ৩৯জন চিকিৎসকের পদ থাকলেও সেখানে আছেন ১৭ জন। এর মধ্যে পাঁচজন চিকিৎসক সংযুক্তিতে। ভূক্তভোগী রোগী ও স্বজনদের অভিযোগ, অধিকাংশ চিকিৎসকই সপ্তাহে দুই থেকে তিনদিনের বেশি নড়াইল সদর হাসপাতালে দায়িত্ব পালন করেন না।


আরো সংবাদ



premium cement