১০ ডিসেম্বর ২০১৯

ওএসডির পর এবার বরখাস্ত হলেন নড়াইলের সেই ৪ ডাক্তার

ওএসডির পর এবার বরখাস্ত হলেন নড়াইলের সেই ৪ ডাক্তার - নয়া দিগন্ত

দায়িত্ব-কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের ওএসডিকৃত সেই চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দফতরে এই আদেশ এসে পৌঁছায়। সাময়িক বরখাস্তকৃত চিকিৎসকেরা হলেন- সিনিয়র কনসালটেন্ট সার্জারি ডা. আকরাম হোসেন, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডা. শওকত আলী, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডা. রবিউল আলম ও মেডিকেল অফিসার এএসএম সায়েম।

এর আগে গত রোববার (২৮ এপ্রিল) দুপুরে ওই চার চিকিৎসককে ওএসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এদিকে চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় ওই চার চিকিৎসককে হাসপাতালে অনুপস্থিত পান। ওইদিন (২৫ এপ্রিল) কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডা. আকরাম হোসেনের সাথে মোবাইল ফোনে কথা বলেন এমপি মাশরাফি।

এ সময় বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সাথে কথা বলে তাদের সমস্যার কথা শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান। পরে হাসপাতালের কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন মাশরাফি বিন মর্তুজা এমপি।

উল্লেখ্য, নড়াইল সদর হাসপাতালে ৩৯জন চিকিৎসকের পদ থাকলেও সেখানে আছেন ১৭ জন। এর মধ্যে পাঁচজন চিকিৎসক সংযুক্তিতে। ভূক্তভোগী রোগী ও স্বজনদের অভিযোগ, অধিকাংশ চিকিৎসকই সপ্তাহে দুই থেকে তিনদিনের বেশি নড়াইল সদর হাসপাতালে দায়িত্ব পালন করেন না।


আরো সংবাদ

পরকীয়ার জন্যই বানারীপাড়ার ট্রিপল মার্ডার! (১৬৯৪৯)জ্বিন নিয়ে আসার নামে রাতে অভিনব কায়দায় লোমহর্ষক হত্যাকাণ্ড (১২২৩১)এবার কাশ্মিরে ‘রোবট সেনা’ নামাচ্ছে ভারত (৯৭৮৮)সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী সানা মারিন (৯৭৮৭)“নেহেরুই সবচেয়ে বড় ধর্ষক ছিলেন”, মন্তব্য সাধ্বী প্রাচীর (৮৪০৪)'নাগরিকত্ব বিল পাস হওয়ার অর্থ গান্ধীর উপর জিন্নাহর জয়' (৮১৭৩)শাজাহান খানের বিরুদ্ধে নিক্সন চৌধুরীর তীব্র প্রতিক্রিয়া (৮১৩৭)পেঁয়াজ কেনার চিন্তা ছেড়ে বাড়িতে টবেই চাষ করুন, জেনে নিন পদ্ধতি (৮১২১)ভারত থেকে জ্বালানি আনতে ৩০৬ কোটি টাকায় লাইন নির্মাণ (৭৯৩২)ভারতের বিপক্ষে ৮ উইকেটে জিতলো ওয়েস্ট ইন্ডিজ (৭৪০৮)



hacklink Paykwik Paykasa
Paykwik