২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মহানবীকে নিয়ে কুটূক্তির প্রতিবাদে মাগুরায় মিছিল-সমাবেশ

মহানবীকে নিয়ে কুটূক্তি
মহানবীকে নিয়ে কুটূক্তির প্রতিবাদে মাগুরায় মিছিল-সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

বিশ্বনবী হযরত মুহাম্মদ (স:) সম্পর্কে ব্লগে জঘন্য ও ঘৃণ্য কুটূক্তি করার অভিযোগে নড়াইলের জনৈক ব্লগার রাজ কুমারের ফাঁসির দাবিতে মাগুরায় হাজার হাজার মুসলিম জনতার বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুর ১২টার দিকে মাগুরার ঐতিহাসিক নোমানী ময়দানে বিশ্বনবীর (স:) মর্যাদা রক্ষা ও নাস্তিক-মুরতাদ প্রতিরোধ কমিটির আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিভিন্ন মসজিদ ও মাদরাসাসহ প্রায় বিশ হাজার সাধারণ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

আয়োজক কমিটির আহবায়ক মুফতি জিহাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব মৌওলানা আবু হানিফ, মাগুরা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি রইচ উদ্দিন, মাগুরা সিদ্দিকিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মো: মাহফুজুর রহমান, মৌলানা শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা অবিলম্বে কটূক্তিকারী রাজ কুমারের ফাঁসি এবং সরকারকে বিশ্বনবীর বিরুদ্ধে অবমাননার জন্য ফাঁসির দন্ডের বিধান রেখে আইন পাশের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুমকি দেন বক্তারা।

‘বিশ্বনবীর অপমান-সইবে না মুসলমান’ শ্লোগানে সকাল ১০টা থেকে বিভিন্ন স্থান থেকে দলে দলে হাজার হাজার মুসল্লি বিক্ষোভ মিছিল করে সমাবেশে যোগদান করেন। মিছিল সমাবেশের কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত শহর ছিল কার্যত অচল।

উল্লেখ্য, ২৮ মার্চ বিশ্বনবী সম্পর্কে ব্লগে জঘন্য ও ঘৃণ্য কটূক্তি করে নড়াইল জেলার হবখালী ইউনিয়নের বসুপাড়া গ্রামের ব্লগার মুদি দোকানী রাজ কুমার। সম্প্রতি নড়াইল পুলিশ তাকে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আটক করে জেলা কারাগারে পাঠিয়েছেন।

আরো পড়ুন :
নড়াইলে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে যুবক আটক
নড়াইল সংবাদদাতা, ৩১ মার্চ ২০১৯
ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা:) সম্পর্কে কটূক্তির অভিযোগে রাজকুমার সেন (২৮) নামে এক যুবককে আটক করেছে নড়াইল থানা পুলিশ।

আজ রোববার বেলা ১১টার দিকে নড়াইল শহর থেকে তাকে আটক করা হয়।

রাজকুমার সদরের হবখালী ইউনিয়নের সিঙ্গিয়া বসুপাড়ার চান্দু সেনের ছেলে এবং স্থানীয় সিঙ্গিয়া বাজারের কাঁচামাল দোকানি।

এদিকে, রাজকুমার সেনের বিচার দাবিতে রোববার সকালে সিঙ্গিয়া বাজার এলাকায় মুসল্লিরা বিক্ষোভসহ বিভিন্ন পেশার মানুষ মানববন্ধন করেন।

এলাকার মুসল্লিরা জানান, গত বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজকুমার তার ফেসবুক আইডিতে মহানবী (সা:) সম্পর্কে বাজে মন্তব্য করেন।

এ ব্যাপারে নড়াইল থানার ওসি ইলিয়াস হোসেন জানান, রাজকুমার সেনকে আটক করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হবে।

মহানবীকে নিয়ে কটূক্তি : হাতিয়ায় যুবক আটক
হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা, ০২ এপ্রিল ২০১৯
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হজরত মোহাম্মদ (সা:)কে নিয়ে অশালীন অশ্রাব্য কুরুচিপূর্ণ মন্তব্য পোস্ট করার অপরাধে এক যুবককে গ্রেফতার করেছে হাতিয়া থানা পুলিশ।

আটককৃত যুবকের নাম সাকিব মাহমুদ। সে পূর্ব সোনাদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের শাহাবুদ্দিন মাষ্টারের ছেলে।

জানা যায়, ২৭ মার্চ ফেসবুকে নিজের আইডিতে ইসলাম ধর্ম ও নবী মোহাম্মদ (সা:)কে নিয়ে অশ্রাব্য অশ্লিল কুরুচিপূর্ণ মন্তব্য করায় গতকাল রোববার সন্ধ্যায় স্থানীয় সাগরিয়া বাজারে হাতিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা সাধারণ মুসলিম জনতা বিক্ষোভে ফেটে পড়েন। পরিস্থিতি প্রতিকূলে যাওয়ার আশংকায় হাতিয়া থানা ওসি মো: কামরুজ্জামান সেকু মার্কেট এলাকা থেকে সাকিবকে গ্রেফতার করে।

পরে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট- ২০১৮ এর ২৮(২)/ ৩১(২) ধারা মোতাবেক তার বিরুদ্ধে হাতিয়ায় থানায় মামলা রুজু করা হয়।


আরো সংবাদ



premium cement