২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

যশোরে ভোটের চিত্র

উপজেলা নির্বাচন
যশোরে ভোটের চিত্র - ছবি : নয়া দিগন্ত

পঞ্চম উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে যশোরের সাত উপজেলায় ভোট গ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে।

ভোটগ্রহণ শুরু হলেও যশোর শহরের অধিকাংশ ভোট কেন্দ্র ভোটারশূন্য। ভোটার না থাকায় নিরাপত্তায় নিয়োজিত আনসাররা অলস সময় কাটাচ্ছেন।

সকাল সাড়ে আটটায় যশোর জলা স্কুল কেন্দ্র গিয়ে দেখা যায় ভোটার নেই। এ সময় ভোটারের অপেক্ষায় মিড়িয়া কর্মীদের দাঁড়িয়ে থাকতে দেখো গেছে।

অন্যান্য কেন্দ্রগুলোতেও ভোট গ্রহণ শুরু হলেও ভোটারদের উপস্থিতি চোখে পড়েনি। তবে ভোটগ্রহণ একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এসব উপজেলায় তিনটি পদে ৮৪ জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে ২০, ভাইস-চেয়ারম্যান পদে ৩৮ এবং সংরক্ষিত ভাইস-চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী রয়েছেন। যদিও শার্শা উপজেলায় তিনটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ভোটগ্রহণ হচ্ছে না। সদর উপজেলায় শুধু ভাইস-চেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলছে।

আরো পড়ুন :
সোনারগাঁয়ে নৌকার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ
নারায়ণগঞ্জ সংবাদদাতা
উপজেলা পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীকের মোশাররফ হোসেনের এজেন্টদের উপর হামলা ও কেন্দ্রে প্রবেশে বাধা দেয়ার অভিযোগ উঠেছে স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালামের সমর্থকদের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে সোনারঁগা উপজেলায় বাড়ী মজলিস সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। এছাড়া স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার প্রভাব খাটিয়ে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে কালাম সমর্থকরা।

নৌকার পোলিং এজেন্ট এবং ভোটাররা অভিযোগ করে বলেন, নৌকার এজেন্টরা কেন্দ্রে প্রবেশ করতে চাইলে মারধর করে কাগজপত্র রেখে তাদেরকে গেইটের সামনে থেকে বের করে দিয়েছে ঘোড়া প্রতীক তথা কালামের সমর্থকেরা।

এ বিষয়ে থানা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘সকাল থেকেই আমাদের এজেন্টদের মারধর করে কেন্দ্রের বাইরে বের করে দেয়া হয়।’

প্রিজাইডিং অফিসার জানান, ‘আমি শুনেছি বাইরে কিছু একটা হয়েছে, তবে কেন্দ্রের ভিতরে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বাইরের পরিস্থিতি সম্পর্কে আমি কিছু জানি না।’

এছাড়া অন্যান্য কেন্দ্রগুলোতে সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে জানা যায়।

সোনারগাঁও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি গাজী মজিবুর রহমান জানান, ‘সম্পূর্ণ সুষ্ঠু পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে।’


আরো সংবাদ



premium cement
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়

সকল