২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় অবৈধ আড়াই শ’ স্থাপনা উচ্ছেদ

- নয়া দিগন্ত

খুলনার পূর্ব রূপসা বাসস্ট্যান্ডসহ খুলনা-মংলা মহাসড়কের দুপাশে গড়ে ওঠা আড়াইশ’ অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এসব স্থাপনার মধ্যে রয়েছে পাকা, আধাপাকা ঘর-বাড়ি ও দোকানপাট।
বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট দপ্তর জানায়, যশোর-খুলনা-মোংলা ও খুলনা-সাতক্ষীরা মহাসড়কের দুই পাশে সরকারি সম্পত্তি দখল করে প্রভাবশালীরা ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিল দীর্ঘদিন। উচ্ছেদের ঘোষণা দেয়ার পরও দখলদাররা এগুলো অপসারণ না করায় পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী এসব স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয় কর্তৃপক্ষ।

খুলনার পূর্ব রূপসা বাসস্ট্যান্ড থেকে কুদির বটতলা নামক স্থান পর্যন্ত প্রায় ৫ কিলোমিটারব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন সওজ খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত মেহনাজ (উপ-সচিব) এবং খুলনা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান খান। উপস্থিত ছিলেন উপ সহকারী প্রকৌশলী মশিউর রহমান খান, সার্ভেয়ার মো. সাইফুল ইসলাম ও মিজানুর রহমান।

সওজ খুলনার উপ সহকারী প্রকৌশলী মো. আব্দুল মোমেন বলেন, মন্ত্রীর নির্দেশের পর আমরা অবৈধ স্থাপনা অপসারণের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেই। সংশ্লিষ্ট এলাকায় কয়েকদিন মাইকিং করি। এরপরও যেসব দখলদার জায়গা খালি করেনি সেসব জায়গায় অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

তিনি বলেন, এ অভিযান নিয়মিতভাবেই চলবে। দখলমুক্ত করা জায়গায় পুনরায় দখল করা হলে মামলা পরিচালনা করা হবে।


আরো সংবাদ



premium cement