১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছা কারাগারে বিএনপি-জামায়াতের ২২ নেতাকর্মী

- সংগৃহীত

যশোরের চৌগাছার উপজেলা বিএনপির সভাপতিসহ বিএনপি জামায়াতের ২২ নেতা কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

নাশকতা প্রচেষ্টার মামলায় চৌগাছা উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারিসহ ১৩ নেতাকর্মীকে সোমবার কারাগারে পাঠিয়েছেন আদালত। কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন- উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারি ও সাবেক চেয়ারম্যান সহকারী অধ্যাপক মাওলানা আবদুর রহমান, উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও প্রধান শিক্ষক কামাল আহমেদ, সহকারী প্রধান শিক্ষক ইমদাদুল হক, সহকারী অধ্যাপক মাওলানা নূরুজ্জামান, কামিল মাদরাসা জামে মসজিদের খতিব মাওলানা আলী আকবর, সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা মাওলানা আবু সাঈদ, স্বরুপদাহ ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা গিয়াস উদ্দীন, সহকারী শিক্ষক এনামুল হক, জাহাঙ্গীর আলম, আনিছুর রহমান, তোফাজ্জেল হোসেন, পাশাপোল ইউনিয়ন জামায়াতের সভাপতি শাহ-আলম ও মিজানুর রহমান।

পূর্বে দায়েরকৃত একটি নাশকতা মামলায় সোমবার যশোর চিপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমার্পণ করে জামিন আবেদন করে। আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে জেল হাজতে পাঠান।

এদিকে উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক বিএম আজিম উদ্দিনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। বিএনপি নেতাকর্মীরা একটি নাশকতা মামলায় যশোর জেলা দায়রা জজ আদালতে আত্মসমার্পণ করলে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পঠানোর নির্দেশ দেন।

সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ অক্টোবর চৌগাছা থানা পুলিশ কথিত নাশকতা মামলাটি করে। এ মামলায় উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলামসহ ৩৩ জনকে আসামি করা হয়। সকল আসামি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেয়। ২ ফেব্রুয়ারি সেই জামিনের মেয়াদ শেষ হয়।

আসামি উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক বিএম আজিম উদ্দিন, স্বেচ্ছোসেবক দলের সাধারণ সম্পাদক জাফর ইকবাল, যুবনেতা শিমুল হোসেন, ছাত্রনেতা জসিম উদ্দিন, সোহেল রানাসহ ১১ নেতাকর্মী যশোর চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমার্পণ করে জামিন আবেদন করেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন।


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল