১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্যবসায়িক দ্বন্দ্বে ২ যুবলীগ নেতাকে পিটিয়ে জখম

- ফাইল ছবি

ডিস ব্যবসার বিরোধকে কেন্দ্র করে বরিশালের গৌরনদীতে সোমবার ডিস অফিস হামলা ভাঙচুর, দুই যুবলীগ নেতা ও স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে গুরুতর জখম করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার আহত কামরুজ্জামান বাদী হয়ে প্রতিপক্ষ ১০ যুবলীগ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আহত দুইজনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপরদিকে কামরুজ্জামানের বিরুদ্ধে মাদক মামলা দাযের করেছে পুলিশ। পুলিশ উভয় পক্ষের তিন জনকে গ্রেফতার করে দুইজনকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন জানান, গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের নলচিড়া বাজারের ডিস ব্যবসা নিয়ন্ত্রন নিয়ে ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক ও গৌরনদী উপজেলা যুবলীগের সদস্য মো. মাসুদ মীরের(৪০) সঙ্গে নলচিড়া ইউনিয়ন যুবলীগের সদস্য ও নলচিড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মো. রাজু আহম্মেদ(৪০) ও ৪নং ওয়ার্ডের সদস্য মো. মিলনের(৩৫) দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

ডিস ব্যবসায়ী ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক ও গৌরনদী উপজেলা যুবলীগের সদস্য মো. মাসুদ মীর অভিযোগ করে বলেন, আমার ছোট ভাই গৌরনদী উপজেলার স্বাস্থ্য সহকারী কামরুজ্জামান (৩৬) সোমবার সকাল ৯টার দিকে নলচিড়া বাজারের ডিস অফিসে বসে কাজ করছিল। এ সময় নলচিড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মো. রাজু আহম্মেদ (৪০) ও ৪নং ওয়ার্ডের সদস্য মো. মিলনের নেতৃত্বে ১০/১২টি মোটর সাইকেলযোগে ২৫/৩০ সন্ত্রাসী আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে ছোট ভাই কামরুজ্জামানকে অপহরণ করে মোটর সাইকেলে তুলে নেওয়ার চেষ্টা করে। খবর পেয়ে আমার চাচাতো ভাই যুবলীগের সদস্য বাবুল মীর (৪২) বাঁধা দিলে সন্ত্রাসীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে কামরুজ্জামানকে তুলে নিয়ে যায়। পরবর্তিতে তাকে কান্ডপাশা গ্রামের একটি নির্জন বাগানে নিয়ে বেধড়ক পিটিয়ে জখম করে পকেটে ১০পিস ইয়াবা দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশ কামরুজ্জামানকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে নলচিড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মো. রাজু আহম্মেদ ও ৪নং ওয়ার্ডের সদস্য মো. মিলন হামলা ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে বলেন, কামরুজ্জামান মাদক বেচাকেনা করার সময় আটক করা হয় তবে তাকে মারধর করা হয়নি।
গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসিতদন্ত) মো. মাহাবুবুর রহমান বলেন, ডিশ লাইনের ব্যবসাকে কেন্দ্র করে ডিস অফিসে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কামরুজ্জামান বাদী হয়ে প্রতিপক্ষ নলচিড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মো. রাজু আহম্মেদ ও ৪নং ওয়ার্ডের সদস্য মো. মিলনসহ ১০ জনের নামউল্লেখসহ অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারভূক্ত আসামি মো. রাজু আহম্মেদ ও মো. মিলনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে মঙ্গলবার বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

একই সঙ্গে গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বাদি হয়ে মাদক আইনে কামরুজ্জামানকে আসামি করে একটি মামলা দায়ের করেছে। দুটি বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

গৌরনদী উপজেলা যুবলীগের সভাপতি মো, আনিসুর রহমান ফকির এ প্রসঙ্গে বলেন, মাসুদ মীর উপজেলা যুবলীগের সদস্য তাদের প্রতিপক্ষ রাজু ও মিলন যুবলীগের নাম ব্যবহার করে প্রকৃত পক্ষে যুবলীগের সঙ্গে তাদের কোন সম্পৃক্ততা নেই।


আরো সংবাদ



premium cement