২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
সাহায্যের আবেদন

আলো কি ফিরবে ৭ মাসের অন্ধ শিশু আরাফাতের চোখে?

৭ মাস বয়সী অন্ধ শিশু আরাফাত - নয়া দিগন্ত

চটপটে চঞ্চল আরাফাত হোসেন। বয়স মাত্র ৭ মাস। ওর মায়া ভরা মুখটা আপন করে নেয় সকলকে। নিজের ভুবন ভোলানো হাসি দিয়ে সবাইকে মাতিয়ে রেখেছে আরাফাত। কিন্তু সে নিজে এখনও পৃথিবীর আলো দেখেনি।

কিছু বুঝে ওঠার আগেই চোখের আলো হারিয়েছে সে। আরাফাত চোখের কর্ণিয়াজনিত রোগে আক্রান্ত হয়ে এখন অন্ধ।

গত ৬ জানুয়ারি ঢাকা শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয় এই বয়সেই অন্ধ শিশু আরাফাতকে। সেখানে তাকে দেখে চিকিৎসকরা জানান, শিশু আরাফাতের চোখে অপারেশন করা হলে সে দেখেতে পারে। আর এই অপারেশনের জন্য প্রয়োজন ৩ লাখ টাকা। তবেই আরাফাত পৃথিবীর আলোতে চলতে পারবে।

আরাফাতের বাবা সাদ্দাম হোসেন পেশায় একজন ভ্যান চালক। তার পক্ষে এই খরচ বহন করা অসম্ভব। কি করবেন সাদ্দাম হোসেন?

ভ্যানের প্যাডেলে চলে সাদ্দাম হোসেনের ৫ সদস্যের সংসার। আর ছোট ছেলে আরাফাতের চিকিৎসা নিয়ে চিন্তিত পিতা। তাই সন্তানের চোখের আলো ফিরিয়ে আনতে সমাজের বিত্তবান ও দানশীল মানুষের সাহায্য কামনা করেছেন ভ্যান চালক বাবা সাদ্দাম হোসেন। সাত মাসের অন্ধ আরাফাত কি পৃথিবীর আলো দেখতে পারবে?

‘মানুষ মানুষের জন্য। আমার আরাফাতের জন্য কেন সমাজের বিত্তবান মানুষ এগিয়ে আসবে না?’- এমন অসংখ্য প্রশ্ন এখন শিশু আরাফাতের মায়ের মুখে।

ভ্যান চালক সাদ্দাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী যদি তাঁর সহযোগিতায় হাত বাড়িয়ে দেন আমার অন্ধ শিশুটি পাবে আলোর সন্ধান। পিতা হিসাবে পৃথিবীতে এটি হবে আমার বড় প্রাপ্তি। আমি প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করছি। সাহায্য পাঠানোর ঠিকানা সোনালী ব্যাংক কালেক্টরেট শাখা যশোর, অথবা বিকাশ নম্বর ০১৭২৪৩৪১৬৬১।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল