১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
ঝিনাইদহ-৩

নৌকার প্রার্থী থাকলেও পুলিশের ভয়ে মাঠে নেই ধানের শীষের নেতাকর্মীরা

ঝিনাইদহ-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক মতিয়ার রহমান ও নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল আজম খান চঞ্চল - নয়া দিগন্ত

ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাদপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থীকে ব্যাপক গণসংযোগ করতে দেখা গেলেও গ্রেফতা আতঙ্কে মাঠে নেই জাতীয় ঐক্যফ্রন্ট ও বিশদলীয় জোটের নেতাকর্মীরা। এর মাঝে বুধবার ভোররাতে ঝিনাইদহ-৩ আসনের (মহেশপুর-কোটচাঁদপুর) বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রতীকের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমান ও তার স্ত্রী নাজমা রহমানকে আটক করেছে পুলিশ। নাশকতার মামলায় তাদেরকে ঢাকার রায়েরবাজার এলাকার মেয়ের বাসা থেকে আটক করে পুলিশ।

সদ্য আটককৃত ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমানের নেতাকর্মীরা পুলিশের ভয়ে দৃশ্যমান নির্বাচনী কোনো প্রচার প্রচারণা করতে পারছেন না।

অপরদিকে মহেশপুর ও কোঁটচাদপুর উপজেলার সড়ক, হাট-বাজারের অলি-গলিতে আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চলের পোষ্টারে ছেয়ে গেছে। প্রতীক বরাদ্দের পর আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. শফিকুল আজম খাঁন শিডিউল করে দুই উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামে পালাক্রমে সভা-সমাবেশ করছেন। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নৌকা প্রতীকের জন্য ভোট প্রার্থনা করছেন।

এদিকে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমান পুলিশের হাতে আটক হলেও ভোটের মাঠে তার নেতাকর্মীদের দেখা যায়নি। তবে জোটের নেতা-কর্মীরা জানিয়েছেন, মামলা-হামলার ভয়ে নির্বাচনী মাঠে না থাকলেও ভোটের দিন তাদের ভোটাররা ধানের শীষে ভোট দিয়ে জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমানকে জিতিয়ে আনবেন ও মুক্ত করবেন।

উল্লেখ্য, ১৯৭০ ও ১৯৭৩ সালে যথাক্রমে প্রাদেশিক পরিষদ ও জাতীয় নির্বাচনে এই আসনে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন আওয়ামী লীগের অ্যাড. ময়নুদ্দিন মিয়াজী। ১৯৭৯ ও ১৯৮৬ সালের নির্বাচনে জয়ী হন আইডিএল প্রার্থী মোজাম্মেল হক। এরপর ১৯৮৮ সালে বর্তমান আওয়ামী লীগ প্রার্থী অ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চলের পিতা সামছুল হুদা খাঁন জাতীয় পার্টির টিকিটে এমপি নির্বাচিত হয়েছিলেন।

১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর সাথে প্রতিদ্বন্দিতা করে আসনটি বিএনপি’র শহীদুল ইসলাম মাস্টার দখলে নেন। ২০০৮ সালে আওয়ামী লীগের বতর্মান প্রার্থী শফিকুল আজম খাঁন জয়লাভ করেন। ২০১৪ সালে মোঃ নবী নেওয়াজ আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন।

আসন্ন নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ জানিয়ে আওয়ামী লীগের সাবেক সাংসদ চঞ্চল বলেন, তিনি এমপি থাকা অবস্থায় ও পরে আওয়ামী লীগ সরকার মহেশপুর ও কোটচাদপুর উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছেন।

তাছাড়া এই আসনে ইসলামি আন্দোলনের মাওলানা সরোয়ার হোসেন, জাতীয় পার্টির ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন ও বিএনএফের ইসমাইল হোসেন প্রতিদ্বন্দিতা করলেও প্রচার-প্রচারণায় তাদের দেখা মিলছে না।

ভাসমান ভোটাররা মনে করছেন মামলা, হামলা ও গ্রেফতার আতঙ্কে জামায়াত বিএনপি মাঠে না থাকলেও শেষ পর্যন্ত এ আসনে নৌকা ও ধানের শীষের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল