২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যশোরে ব্যবসায়ী নির্যাতনের ঘটনায় এসআই ক্লোজড

এসআই শাহাবুরের নির্যাতনে আহত ব্যবসায়ী মশিউর রহমান - নয়া দিগন্ত

যশোরে মশিউর রহমান বাবলু (৫৫) নামে এক ব্যবসায়ীকে নির্যাতনের ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহাবুরকে ক্লোজ করা হয়েছে। নির্যাতনে আহত ওই ব্যবসায়ীকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে যশোর-বেনাপোল মহাসড়কের শ্যামলাগাজি এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে।

নাভারণ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের জানান, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় উপপরিদর্শক (এসআই) শাহাবুরকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

হাসপাতালে ভর্তি আহত মশিউর রহমান জানান, মঙ্গলবার বেলা আনুমানিক ১টার দিকে সহকর্মী দুলালকে নিয়ে ব্যবসার কাজ শেষে মোটরসাইকেলযোগে শার্শা থেকে যশোরে ফিরছিলেন। পথিমধ্যে যশোর-বেনাপোল সড়কের শ্যামলাগাছিতে পৌঁছলে এসআই শাহাবুরের নেতৃত্বে একদল পুলিশ তাদের গতিরোধ করে।

মশিউর রহমান বলেন, এরপর তাদের শরীর তল্লাশি করে কোনো কিছু না পেয়ে এসআই শাহাবুর ক্ষিপ্ত হয়ে আমার পকেটে থাকা ব্যবসার ২০ হাজার টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। কিন্তু এতে বাধা মশিউরকে বেধড়ক মারপিট করে এসআই শাহাবুর। মারধরে মশিউর গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে সেখান থেকে তার সহকর্মী দুলাল দ্রুত যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

ব্যবসায়ী মশিউর আরো জানান, নির্যাতনের বিষয়টি তার ছেলে সাংবাদিক আল মামুন শাওন ও তার সহকর্মীরা যশোরের পুলিশ সুপার মইনুল হককে জানান। এরপর ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসেরকে হাসপাতালে পাঠান। তিনি হাসপাতালে চিকিৎসাধীন মশিউর রহমানের সাথে কথা বলেন। এরপর এসআই শাহাবুরকে ক্লোজ করা হয়।

উল্লেখ্য, শার্শার শ্যামলাগাছি এলাকায় প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শার্শা থানার একদল পুলিশ তল্লাশির নামে বিভিন্ন যানবাহন থামিয়ে যাত্রীদের কাছ থেকে জোরপূর্বক অর্থ আদায় করে থাকে বলে অভিযোগ রয়েছে। সবচেয়ে বেশি হয়রানি করা হয় ভারত ফেরত পাসপোর্টযাত্রীদের। মোটরসাইকেলের কাগজপত্র তল্লাশির নামে মোটরসাইকেল থানায় নিয়ে আটকে রেখে হাজার হাজার টাকা জোরপূর্বক আদায় করার একাধিক অভিযোগ থাকলেও থানা কতৃপক্ষ বিষয়টি জেনেও নীবর ভূমিকা পালন করে থাকেন।


আরো সংবাদ



premium cement