২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জীবননগরে বাবু খানের গাড়িবহরে হামলা, আহত ১০

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান খান ওরফে বাবু খান - নয়া দিগন্ত

চুয়াডাঙ্গা-২ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান খান ওরফে বাবু খানের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যায় জীবননগর উপজেলার উথলী ইউনিয়ন এলাকায় গণসংযোগ করার সময় তার গাড়িবহরে এই হামলা চালানো হয়।

আওয়ামী লীগের নৌকা প্রতীকের নেতাকর্মী ও সমর্থকরা এই হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে। গণসংযোগে চালানো হামলায় তিনটি মাইক্রোবাস ও ৫-৭টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এসময় বিএনপির কমপক্ষে ১০জন নেতাকর্মী আহত হন।

এদিকে গণসংযোগে হামলার ঘটনার প্রতিবাদে ধানের শীষ প্রতীকের প্রার্থী বাবু খান উপজেলার আন্দুলবাড়ীয়ায় তার বাসভবনে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তো দূরের কথা আমাদের কাজ করার মত কোনো ফিল্ডই নেই। আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি-ধমকি দিচ্ছে। তাছাড়া নির্বাচনী গণসংযোগে বের হলেই আমাদের ওপর হামলা করা হচ্ছে। যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের টানানো পোস্টার ছিড়ে ফেলছে, আবার পোস্টার টানাতে গেলে বাধা দিচ্ছে।

তিনি আরো বলেন, এতদিন এসব কাজ শুধু আওয়ামী লীগের নেতাকর্মীরা করে আসলেও এখন তাদের সাথে যোগ হয়েছে পুলিশ। আওয়ামী লীগের নেতাকর্মীদের চেয়ে বেশী তৎপর হয়ে উঠেছে জীবননগর থানার কয়েকজন এসআই। আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণের নাটক সাজিয়ে সেই মামলায় আমাদের শত শত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, এ পর্যন্ত দায়ের করা ৯টি গায়েবি মামলায় বিএনপির ৬৫২ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে। অন্যদিকে এসব মামলায় অজ্ঞাত আরো ৫০০জনকে আসামী করা হয়েছে। এসব মামলায় গ্রেফতারের ভয়ে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্বশেষ সোমবার সন্ধ্যায় উথলী বাজারে ধানের শীষের গণসংযোগে হামলা চালায়।

তিনি বলেন, এ হামলায় ৩টি মাইক্রোবাস ও ৫-৭ টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে এবং কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হন। তাছাড়া নির্বাচনী প্রচারণা শুরুর পরপরই আওয়ামী লীগ সমর্থকরা আমাদের সমস্ত অফিসে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। আমরা প্রতিটি হামলার ঘটনার ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি। কিন্তু ওই সব অভিযোগের ব্যাপারে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা সাবেক সাংসদ হাবিবুর রহমান হবি, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান, হাজী লিয়াকত শাহ, দামুড়হুদা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা জাহান পারুলসহ বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল