২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় জামায়াত-বিএনপির ২০৯ নেতাকর্মীর নামে ফের দুটি মামলা

চৌগাছায় জামায়াত-বিএনপির ২০৯ নেতাকর্মীর নামে ফের দুটি মামলা - নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় জামায়াত-বিএনপির ২০৯ নেতাকর্মীর নামে ফের দুটি নাশকতা মামলা দায়ের করেছে পুলিশ। এর মধ্যে ১১৪ জনের নাম ঊল্লেখ করে এবং বাকি ৬৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী মুহাদ্দিস আবু সাঈদ বলেন, ফাঁকামাঠে গোল দিতেই পুলিশকে ব্যবহার করে পরপর দুটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, গত ১১ নভেম্বর উপজেলার পাশাপোল ইউনিয়নের রঘুনাথপুর দাখিল মাদ্রাসা মাঠে ‘সরকার উৎখাত করতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা গোপন বৈঠক করছে এমন এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত’ হলে আসামিরা পালিয়ে যায় বলে দাবি করা হয়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে মতিউর রহমান নিজামীর লেখা ৬টি বই, সরকারবিরোধী ১০৬টি লিফলেট, ৪টি হাতবোমা উদ্ধার করা হয় বলেও দাবি করা হয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা আব্দুল কাদের, কামাল আহমেদ, সাইফুল ইসলাম, শিমুল হোসেনসহ ৬৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২৫/৩০ জনকে আসামি করে মামদা দায়ের করে পুলিশ।

এদিকে গত ১৫ ডিসেম্বর আরও একটি নাশকতা মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় উপজেলা জামায়াতের আমীর সাবেক চেয়ারম্যান আমিন উদ্দিন খান, উপজেলা জামায়াতের নায়েবী আমির মাওলানা গোলাম মোর্শেদ, জামায়াত নেতা নুরুল ইসলাম, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক ও চেয়ারম্যান মাসুদুল হাসান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাজী আব্দুল হালিম চঞ্চল, উপজেলা জামায়াতের সেক্রেটারী সাবেক চেয়ারম্যান আব্দুল কাদের, মাওলানা নুরুজ্জামান, মাস্টার ইমদাদুল হকসহ ৭৬ জনের নাম উল্লেখসহ আরো ৩০/৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে আসামিরা উপজেলার হাকিমপুর দাখিল মাদ্রাসা মাঠে একাদশ সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে নাশকতার পরিকল্পনা করছিল বলে দাবি করা হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে আসামিরা পালিয়ে যায়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে মতিউর রহমানের লেখা ৪টি বই, ১০০টি সরকারবিরোধী লিফলেট, ২টি বোমা, ৫টি জালের কাঠি, কিছু পাটের সুতা উদ্ধার করার কথাও দাবি করা হয়।

মামলা দুটিতে বিএনপি-জামায়াতের ১৪৪ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৬০ থেকে ৬৫ জনকে আসামি করা হয়েছে। পুলিশ বাদী হয়ে এ মামলা দুটি দায়ের করে।

এ মামলা দুটির এজাহারভুক্ত বেশ কয়েকজন আসামি ইতোমধ্যে আটক হয়েছেন। আটককৃতরা হলেন উপজেলা জামায়াতের সেক্রেটারী ও সাবেক চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদের, উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আতাউর রহমান লাল, পৌর জামায়াতের আমির মাওলানা আব্দুল খালেক, জামায়াত নেতা মাওলানা মিজানুর রহমান, ড. মাহবুবুর রহমান, মাওলানা আনোয়ার হুসাইন ও মেহের আলী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর সাইদুল ইসলাম, পৌরসভার টিকাদানকারী মাসুদ আহমেদ, পৌর জামায়াতের সাবেক সেক্রেটারী আহসান হাবিব, নারায়ণপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী তুহিনুর রহমান, জগদীশপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি ড. মাহাবুর রহমান, জামায়াত নেতা ও উপজেলার রঘুনাথপুর গ্রামের বাসিন্দা শাহাজ উদ্দীন, সাঞ্চাডাঙ্গা গ্রামের আব্দুল খালেক, পৌর শহরের বাকপাড়া গ্রামের মৃত আলী আহম্মেদের ছেলে মাওলানা আনোয়ার হুসাইন, ধুলিয়ানী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নজিবর রহমান ও হাকিমপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন।

এ ব্যাপারে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বায়ক ও উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের নির্বাচনী মাঠছাড়া করে ফাঁকামাঠে গোল দিতেই পুলিশকে ব্যবহার করে পরপর দুটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, কেবল বিরোধী নেতাকর্মীদের হয়রানি করতেই এ মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, গত ২২ অক্টোবর ও ৮ নভেম্বর মামলা দুটি দায়ের করা হয়েছে। মামলা দুটিতে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে। তফসিল ঘোষণার পর আর এ ধরনের কোনো মামলা হয়নি। সম্প্রতি মামলা দুটির কয়েকজন আসামিকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল