১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ধানের শীষের প্রার্থী গাজী নজরুল কারাগারে

গাজী নজরুল ইসলাম - ছবি : সংগ্রহ

থানা থেকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ না করায় আদালত থেকে জামিন নিতে পারেননি সাতক্ষীরা-৪ (শ্যামনগর) আসনের ২৩ দলীয় জোট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মুক্তিযোদ্ধা গাজী নজরুল ইসলাম। গত সোমবার সাতক্ষীরার আমলি-৫ আদালতে গাজী নজরুল ইসলামলের পক্ষে জামিন চেয়ে তার আইনজীবী আবেদন করেন। এ সময় শ্যামনগর কোর্টের জিআরো হাফিজুর রহমান ৫৪ ধারায় আদালতে আপত্তি জনালে আদালত তা নামঞ্জুর করেন। ফলে গাজী নজরুল ইসলামের জামিনের আবেদন নাকচ হয়ে যায়। 

এর আগে গত রোববার বেলা আড়াইটায় শ্যামনগর উপজেলার ইসলামপুর গোডাউন মোড়ে গাজী নজরুল ইসলামের বসতবাড়ি থেকে তাকে আটক করে শ্যামনগর থানা পুলিশ। পুলিশের দাবি তার বিরুদ্ধে নাশকতা সৃষ্টির একাধিক অভিযোগে মামলা রয়েছে। পরে তার বিরুদ্ধে তাৎক্ষণিক কোনো মামলায় ওয়ারেন্ট না থাকায় ৫৪ ধারায় তাকে আটক দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ। একই সময়ে গ্রেফতার করা হয়েছে শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জামায়াতের সাবেক উপজেলা আমির মাওলানা আবদুল বারী, পদ্মপুকুর ইউপি জামায়াতের আমির আবদুর রব এবং গাজী নজরুলের প্রস্তাবক জামায়াত নেতা গোলাম বারী। তবে গাজী নজরুল ইসলামকে কোনো মামলায় গ্রেফতার করা হয়েছে সে বিষয়ে পুলিশের স্পষ্ট ভাষ্য পাওয়া যায়নি।

আতঙ্কে ভোট চাইতে পারছেন না আ’লীগের বিদ্রোহী প্রার্থী
দেলদুয়ার (টাঙ্গাইল) সংবাদদাতা

মামলা হামলার আতঙ্কে স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা ও ভোটারদের কাছে ভোট চাইতে পারছেন না টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনের স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ব্যারিস্টার আশরাফুল ইসলাম। ইতোমধ্যে তার নির্বাচনী প্রচারণার মাইক ভেফু মাইকম্যানের মোবাইল ছিনিয়ে নেয়া হয়েছে। নির্বাচনী এলাকায় সাঁটানো তার পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। নেতাকর্মীরা মামলা হামলার ভয়ে তার নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ভয় পাচ্ছেন। এমন অভিযোগ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ব্যারিস্টার আশরাফের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন ব্যারিস্টার আশরাফুল ইসলাম। দলের মনোনয়ন না পেয়ে তিনি এবার ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। 

ব্যারিস্টার আশরাফুল ইসলাম জানান, দেশের একজন নাগরিক হিসেবে নির্বাচনে অংশ নেয়ার অধিকার আমার রয়েছে। অথচ দেলদুয়ার ও নাগরপুরে আমার নির্বাচনী অফিসে ঢুকতে পারছি না। পোস্টার লাগাতে বাধা দেয়া হচ্ছে। কর্মীদের ওপর দমন-পীড়ন চলছে।

আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা দেয়ার পর থেকেই আমাকে ও আমার কর্মী-সমর্থকদের নানাভাবে হুমকি দেয়া হচ্ছে। এর আগে নির্বাচনে অংশ নেয়ার অপরাধে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল ইসলাম টিটুর সন্ত্রাসী বাহিনী আমার গাড়ি ভাঙচুর করেছে। আমার ওপর হামলা করেছে। জনগণের সহায়তায় কোনোভাবে জীবন নিয়ে ফেরত আসতে পারি। মনোনয়ন বাতিলের জন্য নানাভাবে তারা ষড়যন্ত্র করেছিল। অবশেষে হাইকোর্টে আপিলের মাধ্যমে আমার প্রার্থিতা ফিরে পাই। আমি ও আমার কর্মী-সমর্থকেরা আতঙ্কে দিন কাটাচ্ছি। হামলার ভয়ে স্বাধীনভাবে কারো কাছে ভোট চাইতে পারছি না। থানা পুলিশের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ

সকল