২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যশোর শহরে অমিতের প্রচারণায় ‘গুলি বোমা’

- ছবি : নয়া দিগন্ত

যশোর-৩ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতের নির্বাচনী গণসংযোগে আবারো বোমা হামলা ও গুলি চালানো হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে। এছাড়া যশোর শহরতলী মণ্ডগাতি মোড়ে বিএনপি অফিস ভাংচুরের অভিযোগ করেছে ।

মঙ্লবার রাতে শহরের কেন্দ্রস্থলে গোহাটা রোডে সিটি প্লাজার কাছে এই হামলা চালানো হয়। ঘটনার জন্য বাঁধন নামে এক ‘চিহ্নিত সন্ত্রাসী ও তার অনুসারীদের’ দায়ী করেছেন প্রার্থী অমিত। তবে বোমা-গুলির ঘটনায় কারো আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

বিএনপি নেতারা জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অনিন্দ্য ইসলাম অমিত নেতাকর্মীদের নিয়ে বড়বাজারে দোকানে দোকানে ভোট চাচ্ছিলেন। তিনি সিটি প্লাজা এলাকায় ক্যাম্পেইন করার সময় বাঁধন নামে এক ‘সন্ত্রাসীর’ নেতৃত্বে বোমা ছুড়ে মারা হয়। এ সময় জনতা ধাওয়া দিলে সন্ত্রাসীরা দুই রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায়। প্রার্থী অমিত জনতা ও তার কর্মীদের উত্তেজিত না হয়ে শান্ত থাকার আহ্বান জানান। যে স্থানে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হচ্ছে, সেটি কোতয়ালী থানা থেকে মাত্র তিনশ গজের মধ্যে। সন্ধ্যায় ওই এলাকা জনাকীর্ণ থাকে।

বিএনপি নেতারা বলেন, ঘটনার সময় পুলিশের একজন কর্মকর্তা সিটি প্লাজার সামনে অবস্থান করছিলেন। তবে তিনি কোনো ভূমিকা নেনি।’

নির্বাচনী প্রচারণা শুরুর দিন থেকেই বাধার মুখে পড়ছেন যশোর-৩ আসনে ধানের শীষের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। শহরের পূর্ববারান্দি কদমতলা, মুড়লি জোড়া মন্দির, শহরতলীর ধর্মতলা কদমতলা, সদর উপজেলার হালসাসহ বিভিন্ন এলাকায় নির্বাচনী টেন্ট ভাঙচুর ছাড়াও, গুলি-বোমা ছুড়েছে সন্ত্রাসীরা। এই সব ঘটনার জন্য ‘আওয়ামী লীগ আশ্রিত দুর্বৃত্তদের’ দায়ী করে আসছেন ধানের শীষের প্রার্থী অমিত।

তার অভিযোগ, সন্ত্রাসী তৎপরতার অভিযোগ নিয়মিত দেওয়া হলেও রিটার্নিং অফিসার ও পুলিশের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল