২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নড়াইলে ঝোঁপের মধ্যে ফেলে যাওয়া নবজাতকের অবস্থা সংকটাপন্ন

- ছবি : নয়া দিগন্ত

নড়াইলে ঝোঁপের মধ্যে ফেলে যাওয়া নবজাতকের অবস্থা সংকটাপন্ন হয়ে পড়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নড়াইল সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় পাঠানো হয়েছে। এর আগে দুপুরে নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের নিধিখোলা এলাকায় রাস্তার পাশের ঝোঁপ থেকে নবজাতককে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে মোটরসাইকেল আরোহী এক নারী ও পুরুষ নড়াইলের নিধিখোলা গ্রামে ঝোঁপের মধ্যে নবজাতককে ফেলে যায়। এক পর্যায়ে নবজাতকের কান্না শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। এ সময় নবজাতকের গায়ে কাপড় পেঁচানো ছিল। চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ সদস্য মোস্তফা কামালসহ স্থানীয় লোকজন ফুটফুটে নবজাতককে ঝোঁপ থেকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নবজাতককে ঝোঁপের মধ্যে ফেলে দেয়ায় তার অবস্থা সংকটাপন্ন হয়ে উঠেছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

সচেতনমহলসহ বিভিন্ন পেশার জানান, এমন শীতল পরিবেশের মধ্যে নবজাতককে ফেলে দিয়ে চরম নিষ্ঠুরতা পরিচয় দিয়েছে বিবেকহীন ওই নারী ও পুরুষ। সমাজে এ ধরণের নিষ্ঠুর কাজ থেকে সবারই বিরত থাকা প্রয়োজন। নবজাতকটি আজই (মঙ্গলবার) জন্মগ্রহণ করেছে বলে ধারণা করছেন সবাই।


আরো সংবাদ



premium cement