১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় ঈমামসহ ৩৩ শিক্ষকের নামে গায়েবি মামলা

চৌগাছায় ঈমামসহ ৩৩ শিক্ষকের নামে গায়েবি মামলা - নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় ইমামসহ ৩৩ শিক্ষকের নামে আবারো দুটি গায়েবি মামলা দায়ের করেছে পুলিশ। আসামীদের কয়েকজনকে গ্রেফতার করে কারাগারেও পাঠানো হয়েছে। ফলে অনেক শিক্ষক পুলিশের গ্রেফতার এড়াতে গা-ঢাকা দিয়েছেন।

আসামিদের মধ্যে অনেকে মারাত্মক অসুস্থ, আবার অনেকে বয়সের ভারে ন্যুজ হয়ে পড়েছেন। এ দুটি মামলার এজহার কপি অনুযায়ী একটি মামলা গত ২২ অক্টোবর পুলিশ দায়ের করে। এ মামলায় মোট আসামি করা হয়েছে ৭৬ জনকে। অপর মামলাটি দায়ের করা হয়েছে গত ৮ নভেম্বর। এ মামলায় মোট ৬৮ জনকে আসামি করা হয়েছে।

তবে বিস্ময়ের বিষয় হলো পুলিশের খাতায় মামলা দুইটি পুরনো হলেও আদালতে মামলা দুটির নথি পাওয়া গেছে ১৫ ডিসেম্বর। নাম প্রকাশ না করার শর্তে আদালত-সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানান, মামলার তারিখ পুরনো হলেও মামলা দুটি নতুন।

এ দুটি মামলায় আসামি করা হয়েছে চৌগাছা কামিল মাদরাসার অধ্যক্ষ ও উপজেলা পরিষদ শাহী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল লতিফ, একই মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুর রহমান, সহকারী শিক্ষক ও উত্তর কয়ারপাড়া জামে মসজিদের ঈমাম মাওলানা গোলাম মোরশেদ ও মাওলানা গিয়াস উদ্দিন, চৌগাছা মৃধাপাড়া মহিলা ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান, চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল আহমেদ, পুড়াহুদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা নুরুল ইসলাম, সহকারী শিক্ষক মাওলানা মিজানুর রহমান, ধোপাদী মাধ্যমিক বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের শিক্ষক হাফেজ মাওলানা আমিন উদ্দিন খান, দশপাকিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের শিক্ষক মাওলানা আব্দুল কাদের, সিংহঝুলি আলিম মাদরাসার সহকারী অধ্যাপক ও পৌর শহরের কারিকারপাড়া জামে-মসজিদের ঈমাম মাওলানা নুরুজ্জামান, সাঞ্চাডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইমদাদুল হক, হাজরাখানা পীর বলুহ দেওয়ান দাখিল মাদরাসার সহকারী শিক্ষক ও পৌর শহরের পাঁচনামনা গ্রামের জামে-মসজিদের ঈমাম মাওলানা আব্দুল খালেক, ঝিকরগাছার বিষেহরি দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা শাহআলম, সৈয়দপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এনামুল হক, ধুলিয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ইমাম মাওলানা আবু সাঈদ, ডিএমসিইউ আলিম মাদরাসার সহকারী অধ্যাপক ড. মাহবুবুর রহমান, স্বর্পরাজপুর দাখিল মাদরাসার সুপার ও ঈমাম মাওলানা আম্মাদুল ইসলাম, সহ-সুপার মাওলানা রওশন জামিল ও সহকারী শিক্ষক আব্দুস সালাম, গুয়াতলী মাকানুচ্ছুন্নাত দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা হাবিবুর রহমান, খড়িঞ্চা দাখিল মাদরাসার শিক্ষক জাহাঙ্গীর আলম, মেহের আলী ও মহিউদ্দিন, এবিসিডি ডিগ্রি কলেজের অফিস সহকারী কুতুব উদ্দিন, মাঠচাকলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাবুদ্দিন আহমদ, স্বরুপদাহ এবতেদায়ি মাদরাসার সহকারী শিক্ষক ও ঈমাম মাওলানা আব্দুর রহমান, জিসিবি আদর্শ কলেজের অফিস সহকারী মাওলানা নুরুজ্জামান, জেটিকেইউ দাখিল মাদরাসার সুপার ও চৌগাছা সরকারি হাসপাতাল জামে-মসজিদের ঈমাম মাওলানা আনোয়ার হুসাইন, পাশাপোল আমজামতলা মডেল কলেজের অফিস সহকারী হায়দার আলী, কান্দি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলী আকবর, নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ইউনুচ আলী ও হাকিমপুর দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা আব্দুস সবুর।

উল্লেখ্য, দীর্ঘ দুইমাস আগে মামলা দায়ের করা হলেও এসব শিক্ষকরা আদৌ জানেন না তাদের বিরুদ্ধে এমন মারাত্মক অপরাধ সংঘটিত করার অপরাধে মামলা রয়েছে। হঠাৎ করে পুলিশ ১৪ ও ১৫ ডিসেম্বর মাওলানা আব্দুল খালেক, মাওলানা আব্দুল কাদের, মাওলানা মিজানুর রহমান, ড. মাহবুবুর রহমান, মাওলানা আনোয়ার হুসাইন ও মেহের আলীকে গ্রেফতার করলে সবাই জানতে পারে তারা সবাই মামলার আসামি।

এ ব্যাপারে জানতে চাইলে মাওলানা আমিন উদ্দিন খান বলেন, আমার বয়স প্রায় ৬৫ বছর। আমার ওপেন হার্ট সার্জারি করা। অথচ পুলিশ আমার নামে বোমা বিস্ফোরণের মামলা দিলো।

চৌগাছা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ বলেন, আমি একটি কামিল মাদরাসার অধ্যক্ষ। অফিসিয়াল কাজে এত ব্যস্ত থাকতে হয় যে, অন্য কোনো কাজ করা সম্ভব হয় না। অথচ পুলিশ আমার নামে একটি মিথ্যা মামলা দায়ের করে দিয়েছে।

কথিত আসামিদের বেশ কয়েকজন মিথ্যা মামলা দায়েরের নিন্দা জানিয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

এ মামলার ব্যাপারে জানতে চাইলে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, গত ২২ অক্টোবর ও ৮ নভেম্বর মামলা দুটি দায়ের করা হয়েছে। মামলা দুটিতে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে। তফসিল ঘোষণার পর আর এ ধরনের কোনো মামলা হয়নি। সম্প্রতি মামলা দুটির কয়েকজন আসামিকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল