২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঝিনাইদহ-৩ আসনে নৌকার প্রার্থী মাঠ দাপালেও ২৩ মামলা নিয়ে আড়ালে ধানের শীষের প্রার্থী

ঝিনাইদহ-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক মতিয়ার রহমান ও নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল আজম খান চঞ্চল - নয়া দিগন্ত

ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসনটি জাতীয় সংসদের ৮৩নং আসন। এ আসনে দুই উপজেলা মিলে ভোটার সংখ্যা প্রায় ২ লাখ ৭২ হাজার। নির্বাচনের তফসিল ঘোষনার পর এ আসনে বিএনপি থেকে ৩ জন ও জোটের শরিক জামায়াতে ইসলামীর একজন প্রার্থীকে দলীয় মনোনয়নপত্র দেয় বিএনপি। পরে এ আসনে বিএনপি, ২০ দলীয় জোট তথা জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জামায়াত নেতা অধ্যপক মতিয়ার রহমানকে ধানের শীষ প্রতীকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়।

বর্তমান সরকারের দুই মেয়াদের ১০ বছরে ধানের শীষের প্রার্থী ও জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমানের বিরুদ্ধে ১৪টি মামলা দায়ের করা হয়। পরে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার পর থার বিরুদ্ধে আরো ৯টি মামলা নতুন করে দায়ের করা হয়েছে। সব মিলিয়ে ২৩টি মামলা নিয়ে ধানের শীষের প্রার্থী মতিয়ার রহমান গ্রেফতার এড়াতে নির্বাচনী মাঠে নামতে পারছেন না।

উপজেলা জামায়াতের নীতি নির্ধারণী পর্যায়ের ও নির্বাচন পরিচালনার কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের নিবাচনের প্রচার মাইক পর্যন্ত বের হতে দেয়া হচ্ছে না। নৌকার পোষ্টারে এলাকা ছেয়ে ফেলা হয়েছে। তাদের প্রার্থীর লোকজন মোটরসাইকেল বহর নিয়ে এলাকা চষে বেড়াচ্ছে । আমরা মাইক বের করলেই তা ভেঙ্গে দেয়া হচ্ছে। পাশাপাশি ধানের শীষের পোষ্টার লাগালে তা সাথে সাথে ছিড়ে দেয়া হচ্ছে। যার কারণে আমরা পোষ্টার ও মাইক বের করতে পারছি না।

তিনি আরো বলেন, পুলিশ আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে আটক অভিযান অব্যাহত রেখেছে এবং প্রতিদিনই নতুন নতুন মামলা দেয়া হচ্ছে। যার কারণে আমাদের লোকজন ভোট চাওয়া তো দূরের কথা গ্রেফতার এড়াতে সবাই গা ঢাকা দিয়ে রয়েছে। তবে আগামী ৩০ডিসেম্বর জনগণ ধানের শীষ মার্কায় ভোট দিয়ে এ আসনে অধ্যাপক মতিয়ার রহমানকে জয়যুক্ত করবে বলে তিনি জানান।

ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়জদ্দীন হামিদ জানান, শেখ হাসিনা সরকারের ১০বছরের যে অর্জন ও উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতায় জনগণ আমাদের পক্ষে রায় দেবে।

তিনি বলেন, এ আসনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে বলে আমি বিশ্বাস করি। সেই নির্বাচনে ঝিনাইদহ-৩ আসনে নৌকার বিজয় হবে বলেও তিনি জানান।


আরো সংবাদ



premium cement