২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মুহাদ্দিস খালেক কারাগারে আটক নিয়ে স্ত্রীর অভিযোগ

স্ত্রীর অভিযোগ মুহাদ্দিস খালেককে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে - ছবি : সংগৃহীত

সাতক্ষীরা-২ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী মুহাদ্দিস আবদুল খালেকের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকার পুলিশ দিয়ে একের পর এক মিথ্যা মামলা করে তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে আটকে রেখেছে, যাতে তিনি নির্বাচনের আগে বের হয়ে প্রচারে অংশ নিতে না পারেন। গত শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মুহাদ্দিস আবদুল খালেকের স্ত্রী সাজেদা বেগম এ অভিযোগ করেন। 

লিখিত বক্তব্যে সাজেদা বেগম জানান, তার স্বামী মুহাদ্দিস আবদুল খালেক সাতক্ষীরা-২ আসনে ২০ দলীয় জোটের প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন। রাজনৈতিক ও হয়রানিমূলক মামলা সত্ত্বেও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তিনি গত ২৬ জুন স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠান। দীর্ঘ পাঁচ মাস ধরে তিনি কারাগারে আটক আছেন। তার বিরুদ্ধে দায়ের করা সবক’টি মামলায় তিনি জামিন পেয়েছেন। কিন্তু বর্তমানে থানায় যেসব মামলায় চার্জশিট দেয়া হচ্ছে তার প্রত্যেকটিতে তাকে নতুন করে আসামি করা হচ্ছে। যে কারণে তিনি কারাগার থেকে বের হতে পারছেন না। আইনের তোয়াক্কা না করে একের পর এক নতুন মামলায় তার নাম ঢোকানো হচ্ছে। বিষয়টি গত ২৯ নভেম্বর লিখিতভাবে সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারকে জানানো হলেও অদ্যাবধি কোনো ব্যবস্থা নেয়া হয়নি। 

খোদেজা বেগম আরো জানান, দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি দল-মত নির্বিশেষে সাতক্ষীরার সর্বস্তরের মানুষের কাছে একজন আস্থাভাজন ও গ্রহণযোগ্য ব্যক্তি। সে কারণে আসন্ন নির্বাচনে ২০ দলীয় জোট সাতক্ষীরা-২ আসনে তাকে ধানের শীষ প্রতীকের প্রার্থী ঘোষণা করেছে। কিন্তু জাতি-ধর্ম নির্বিশেষে সবার কাছে গ্রহণযোগ্য হওয়ায় তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। যে কারণে আদালত থেকে জামিন পাওয়ার পরও বারবার মিথ্যে মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে কারাগারে আটক রাখা হচ্ছে। তার বিরুদ্ধে এ পর্যন্ত ৩৮টি মামলা করা হয়েছে। আরো নতুন মামলায় তাকে গ্রেফতার দেখানোর ষড়যন্ত্র চলছে বলে সাজেদা বেগম অভিযোগ করেন। তিনি তার স্বামীর বিরুদ্ধে সব হয়রানিমূলক মামলা, নির্যাতন ও কারাগারে আটকে রাখার ষড়যন্ত্র বন্ধ করার পাশাপাশি নতুন করে আর কোনো মামলায় তাকে আসামি না করার জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানান।


আরো সংবাদ



premium cement