২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় জামায়াত-বিএনপির ৯ নেতা আটক

চৌগাছায় জামায়াত-বিএনপির ৯ নেতা আটক - নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় চেয়ারম্যান, পৌর কাউন্সিলর, পৌর টিকাদানকারীসহ জামায়াত-বিএনপির ৯ নেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যা থেকে সারারাত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আতাউর রহমান লাল। তিনি উপজেলার পাতিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌর শহরের ইছাপুর গ্রামের মৃত মুনছুর আলী দেওয়ানের ছেলে। আটক অন্য নেতারা হলেন পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর সাইদুল ইসলাম। তিনি পৌর শহরের পাঁচনামনা গ্রামের আব্দুস শুকুর বিশ্বাসের ছেলে ও চৌগাছা মটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি।

পাশাপাশি পৌরসভার টিকাদানকারী মাসুদ আহমেদকে আটক করেছে পুলিশ। তিনি পৌর শহরের বিশ্বাসপাড়া গ্রামের মাস্টার আব্দুস সামাদের ছেলে।

এদিকে পুলিশ পৌর জামায়াতের সাবেক সেক্রেটারী আহসান হাবিব, নারায়ণপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী তুহিনুর রহমান, জগদীশপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি ড. মাহাবুর রহমান, জামায়াত নেতা উপজেলার রঘুনাথপুর গ্রামের শাহাজ উদ্দীন, সাঞ্চাডাঙ্গা গ্রামের আব্দুল খালেক ও পৌর শহরের বাকপাড়া গ্রামের মৃত আলী আহম্মেদের ছেলে মাওলানা আনোয়ার হুসাইন।

এ ব্যাপারে চৌগাছা থানার এসআই আকিকুল ইসলাম বলেন, তাদের বিরুদ্ধে নাশকতা মামলা রয়েছে। শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, জামায়াত-বিএনপির নেতাদেরকে আটকের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন যশোর-২ আসনের ধানের শীষের প্রার্থী ও জামায়াত নেতা মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হুসাইন, উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম, উপজেলা জামায়াতের আমীর সাবেক চেয়ারম্যান আমিন উদ্দিন খান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইউনুচ আলী প্রমুখ।

তারা বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করে সরকারের ইশারাই মিথ্যা-ভিত্তিহীন ও সাজানো মামলায় জামায়াত-বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অন্যায়ভাবে জামায়াত-বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার না করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল