২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যশোরে ধানের শীষ প্রার্থী অমিতকে হত্যাচেষ্টার অভিযোগ

- ছবি : নয়া দিগন্ত

যশোর-৩ (সদর) আসনে ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতকে ছুরি মেরে হত্যার করার চেষ্টা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের মুড়লি এলাকায় নির্বাচনী প্রচার টেন্ট উদ্বোধন করতে গিয়ে তিনি এই পরিস্থিতির শিকার হন। বিকেলে যশোর প্রেসক্লাবে যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করে। ওই এলাকায় দায়িত্ব পালনরত অবস্থায় একই সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হন চার সাংবাদিক। সন্ত্রাসীরা এই সময় সংবাদকর্মীদের মারধর ছাড়াও সময় টিভির ক্যামেরা ভেঙে ফেলে।

তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে অমিত জানান, বিকেলে শহরের মুড়লি ক্লাব হাউজের কাছে তার নির্বাচনী প্রচার টেন্ট উদ্বোধনের নির্ধারিত সময় ছিল। বিকেল চারটার দিকে তিনি খবর পান, তৈরি করা প্রচার টেন্টে হামলা করেছে আওয়ামী লীগ আশ্রিত সন্ত্রাসীরা। এরপর তিনি ঘটনাস্থলের দিকে রওনা হন। সেখানে তিনি নিজেও সশস্ত্র সন্ত্রাসীদের তোপের মুখে পড়েন। সবুজ কাপড় মাথায় বাধা এক সন্ত্রাসী ছুরি নিয়ে তেড়ে আসে তাকে মারতে। সেই সময় দলীয় নেতাকর্মীরা তাকে ঘিরে ধরে রক্ষা করেন। ঘটনাটি সঙ্গে সঙ্গে কোতয়ালী থানার ওসি অপূর্ব হাসানকে জানান অমিত। কিছু সময় পর ওসি ফোর্স নিয়ে মুড়লি যান।

মুড়লির ঘটনায় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী জখম হয়েছেন বলে জানান অমিত। এদের মধ্যে দুইজনকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চুকে কাঠ দিয়ে আঘাত করা হয়েছে। সংবাদ সম্মেলনে বাচ্চু তার ওপর হামলার বর্ণনা দেন। কোমরের কাছে আঘাতপ্রাপ্ত স্থান সাংবাদিকদের দেখানও তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দেলোয়ার হোসেন খোকন, নগর সভাপতি মারুফুল ইসলাম, জেলা সহসভাপতি গোলাম রেজা দুলু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এক প্রশ্নে তিনি বলেন, ‘ইতোমধ্যে গণপ্রতিরোধ শুরু হয়েছে। শাসক দলের সন্ত্রাসীরা গণপ্রতিরোধের মুখে টিকতে পারবে না।’


আরো সংবাদ



premium cement
বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী

সকল