১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নড়াইলে জাল টাকা তৈরির যন্ত্রপাতি জব্দ

৫২ হাজার জাল নোটসহ আটক দুই
জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, সিলসহ অন্যান্য যন্ত্রপাতি -

নড়াইল সদর উপজেলার জুড়ালিয়া এলাকা থেকে জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, সিলসহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ৫২ হাজার ৪০ টাকার জাল নোটসহ দুইজনকে আটক করা হয়।
বুধবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম।
তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টায় নড়াইলের জুড়ালিয়া এলাকা থেকে জাল টাকা তৈরিতে সম্পৃক্ত আব্দুল হালিম মোল্যা রনি (৫৫) ও সাজ্জাদ হোসেনকে (২০) আটক করা হয়। রনি জুড়ালিয়া উত্তরপাড়ার আব্দুল হামিদ মোল্যার ছেলে এবং সাজ্জাদ একই গ্রামের আশরাফুল আলম মোল্যার ছেলে। এ সময় তাদের কাছ থেকে জাল টাকা তৈরির কম্পিউটার, প্রিন্টার, সিলসহ অন্যান্য যন্ত্রপাতি এবং এক হাজার ও পাঁচশত টাকার জাল নোটসহ ৫২ হাজার ৪০ টাকা জব্দ করা হয়েছে। এ জাল টাকা নির্বাচনী কোনো কাজে ব্যবহারের অপচেষ্টা ছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে।

আটককৃত রনি সাংবাদিকদের জানান, তিনি প্রায় এক মাস যাবত জাল টাকা তৈরি করে আসছেন। তবে কোথায় এ জাল টাকা সরবরাহ করেন তা স্বীকার করেননি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) শরফুদ্দীন, ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান, এসআই সেলিম রেজা, এএসআই মনিরুজ্জামান মনির, জহুরুল ইসলাম, আহসান হাবিব, কনস্টেবল বায়েজিদ, আব্দুল জব্বার, সোহাগ হোসেনসহ গণমাধ্যমকর্মীরা।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল