১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঝিনাইদহ-২ আসনে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

ঝিনাইদহ-২ আসনে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহ -২ আসনের বিএনপি প্রার্থীর ব্যক্তিগত কার্যালয়ে হামলা, ভাংচুর, মারপিট ও পুলিশ প্রশাসনের পক্ষপাতমূলক আচরনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নিজ বাসভবন জেলা শহরের কলাবাগান পাড়ায় অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন প্রার্থী এ্যাড. মোঃ আব্দুল মজিদ ।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন রোববার রাতে জেলা শহরের এইচএসএস সড়কস্থ ব্যক্তিগত কার্যালয়ে বসে দলীয় নেতা-কর্মীদের সাথে নির্বাচন নিয়ে আলোচনা করছিলেন। এসময় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা সেখানে সশস্ত্র হামলা চালায়। হামলাকারীরা উপস্থিত বিএনপি নেতা-কর্মীদের বেধড়ক মারপিট করে আহত করে এবং অফিসের চেয়ার টেবিল ভাংচুর করে। তিনি আরো অভিযোগ করে বলেন নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে নৌকা মার্কার নির্বাচনী দপ্তর খোলা হয়েছে। এ বিষয়ে জেলা রির্টানিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও লাভ হয়নি বলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান মজিদ।

লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা আওয়ামী লীগের প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী নিজস্ব লোকজন দিয়ে বিএনপি দলীয় নেতা কর্মিদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। ৩০ ডিসেম্বর বিএনপির ভোটারদের সেন্টারে না যাওয়ার জন্য ধামকি দেওয়া হচ্ছে। বর্তমান প্রশাসনের পক্ষপাতমূলক আচরণে বিএনপির নেতা কর্মিরা ভীত হয়ে পড়েছেন বলেও উল্লেখ করেন মজিদ।

সংবাদ সম্মেলন শুরু হওয়ার আগে আওয়ামী লীগ প্রার্থীর কতিপয় লোকজন বাড়ির সামনে দিয়ে কয়েক বার মটরসাইকেলে নিয়ে বিএনপি ধর ধর বলে মিছিল করেছে বলেও অভিযোগ করেছেন বিএনপির এ প্রার্থী। রোববারের হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবী করে তিনি আরো বলেন, সরকারী দলের প্রার্থীর লোকজন মিছিল করছে, কিন্তু পুলিশ তাতে বাধা দিচ্ছেনা। অথচ বিএনপির লোকজনকে জোটবদ্ধ হয়ে সড়ক দিয়ে হেটে যেতে বারণ করা হচ্ছে।

উপস্থিত সাংবাদিকদের সামনে ঝিনাইদহ সদর উপজেলার পুর্বঞ্চলের কয়েকটি ঘটনার বর্ণনা তুলে ধরে মজিদ বলেন, প্রতিপক্ষ প্রার্থীর লোকজন প্রতিদিন সভাসমাবেশের নামের উস্কানীমূলক বক্তব্য প্রদান করছে। এধরনের কর্মকান্ডের মাধ্যমে নির্বাচনকালীন সুষ্ঠু পরিবেশ অশান্ত করার চেষ্টা করা হচ্ছে মর্মে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপির সভাপতি কামাল আজাদ পান্নু, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম, পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা ও সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাসসহ ছাত্রদল যুবদল শ্রমিক দলের নেতৃবৃন্দ ।


আরো সংবাদ



premium cement