২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মাশরাফির আসনে বাবা-ছেলেসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

দুই আসনে বৈধ প্রার্থী ১৬
-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দু’টি আসনে আওয়ামী লীগের প্রার্থী ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজাসহ দু’টি আসনে ১৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রোববার সন্ধ্যায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনজুমান আরা নড়াইলের দু’টি আসনে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন।

নড়াইল-২ আসনে মাশরাফিসহ বিএনপির প্রার্থী জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী ও ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামান, বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি শেখ হাফিজুর রহমান, জেলা জাতীয় পার্টির (এরশাদ) সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, এনপিপির (ছালু) জেলা সভাপতি মনিরুল ইসলাম, ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন এবং ইসলামী ঐক্যজোটের প্রার্র্থী মাহাবুবুর রহমানের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এদিকে, এ আসনে বাবা ও ছেলেসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে দুদকের একটি মামলায় ১০ বছরের সাজা, বিদেশে অবস্থানসহ কাগজপত্র ঠিক না থাকায় নড়াইল-২ আসনে চারদলীয় জোটের সাবেক এমপি বিএনপি প্রার্থী মুফতি শহীদুল ইসলাম ও তার ছেলে স্বতন্ত্রপ্রার্থী তালহা ইসলাম নিয়মানুযায়ী এক শতাংশ ভোটারের স্বাক্ষরসহ কাগজপত্র জমা দিতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয় কমিটির সদস্য ফকির শওকত আলী ঋণখেলাপি এবং স্বতন্ত্রপ্রার্থী মনির হুসাইন ও শেখ জামাল উদ্দিন এক শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

অন্যদিকে নড়াইল-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, মহাজোটের অপরপ্রার্থী জাসদের একাংশের কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, বিএনপি প্রার্থী অবসরপ্রাপ্ত কর্নেল এস এম সাজ্জাদ হোসেন, জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও মাউলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান যুবদল নেতা সাজ্জাদ হোসেন, জেলা জাপার (এরশাদ) সাধারণ সম্পাদক মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ মোহাম্মদ খবির উদ্দীন এবং এনপিপি’র (ছালু) জেলা কমিটির সাধারণ সম্পাদক মুনসুরুল হকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে। এদিকে এক শতাংশ ভোটারের স্বাক্ষরসহ কাগজপত্র জমা দিতে না পারায় স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত লে. কমান্ডার ওমর আলী, প্রকৌশলী শেখ মিজানুর রহমান ও শিকদার শাহাদৎ হোসেন দুলুর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষদিনে নড়াইলের দু’টি আসনে ২৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।


আরো সংবাদ



premium cement