২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যশোর-২ আসনে বিএনপির মুন্নি, না জামায়াতের সাঈদ?

যশোর-২ আসনে বিএনপির মুন্নি, না জামায়াতের সাঈদ? - সংগৃহীত

যশোর-২, জাতীয় সংসদের ৮৬ নির্বাচনী এলাকা। ঝিকরগাছা ও চৌগাছা দু’টি উপজেলা নিয়ে এ আসন গঠিত। তবে দেশ স্বাধীনের পর এ আসন থেকে কোনো দলই নারী প্রার্থীকে মনোনয়ন দেয়নি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারী প্রার্থী হিসাবে বিএনপির একমাত্র মহিলা উপজেলা চেয়ারম্যান সাবিরা নাজমুল মুন্নি মনোনয়ন পেলেও তা এখনও ‍চুড়ান্ত হয়নি।

জোটের অন্যতম শরিক দল জামায়াত এ আসনটি দাবি করছে। সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ মুহাম্মদ শাহাদৎ হোসাইন জোটের প্রার্থী। আর যশোর-২ আসন ২০ দলীয় জোটের প্রাথী বিএনপির মুন্নি , না জামায়াতের সাঈদ কে হচ্ছেন না নিয়ে চলছে ভোটারদের চুলচেরা বিশ্লেষণ।

জানা গেছে, বিএনপি নেতা নাজমুল অপহরণের পর বিভিন্ন কারণে কোনঠাসা অবস্থায় ছিল বিএনপি। এমন সময় ঝিকরগাছা বিএনপির হাল ধরেন নাজমুল পত্নী সাবিরা নাজমুল মুন্নি। মুন্নিকে ঘিরে আবার ঐক্যবদ্ধ হয়েছে তারা। প্রতিকুল পরিবেশেও বিগত উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী সাবিরা নাজমুল জয় লাভ করে। এছাড়া তিনি বিএনপির একমাত্র মহিলা উপজেলা চেয়ারম্যান হিসাবে ঝিকরগাছা উপজেলা থেকে নির্বাচিত হন।

বিশিষ্ট ব্যবসায়ী বিএনপি নেতা নাজমুল ইসলাম ঢাকায় অপহরণের পর খুন হন। নাজমুল ইসলাম ছিলেন জেলা বিএনপির কোষাধ্যক্ষ ও ঝিকরগাছা বিএনপির সভাপতি। এরপর রাজনীতিতে প্রকাশ্যে আসেন মুন্নি। সেই থেকে সাবিরা নাজমুল মুন্নি স্বামীর অসমাপ্ত কাজ সমাপ্ত করার দৃঢপ্রত্যায় নিয়ে নেতাকর্মীদের কাছে ছুটছেন। গত উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে জয়লাভ করেন। বর্তমান সরকারের নানা প্রতিকূলতার মধ্যেও তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন।

মুন্নি বলেন, আমার স্বামী (নাজমুল) ছিলেন ঝিকরগাছার গণমানুষের নেতা। শুধু বিএনপি করার কারণে সন্ত্রাসীরা নাজমুলকে অপহরণের পর খুন করে। নিজের জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে আছি। মানবকল্যাণে কাজ করে যাচ্ছি। আগামী জাতীয় নির্বাচনে এ আসন থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছি। দল যোগ্য প্রার্থীকে মনোনয়ন দিবেন।

জানা গেছে, ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জামায়াত নেতা সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ মুহাম্মদ শাহাদৎ হোসাইন থেকে মনোনয়ন দাবি করছে। জামায়াতে ইসলামীও আসনটিতে বেশ শক্তিশালী। গত জোটগত নির্বাচনে এই আসন থেকে মনোনয়ন পেয়েছিল জামায়াত।

তবে আসছে নির্বাচনে জামায়াত কিভাবে নির্বাচন করবে, তার ওপর অনেক কিছু নির্ভর করছে। তার পরেও জামায়াতে ইসলামীও এ আসনে প্রার্থী দেয়ার জোর চেষ্টা করছে বলে নিশ্চিত হওয়া গেছে।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল