২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির উঠান বৈঠকে পুলিশের বাধা : গুলি বর্ষণের অভিযোগ

ফাইল ছবি -

যশোরের অভয়নগরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইঞ্জি: টিএস আইয়ুব এর পক্ষে থানা বিএনপি, পৌর ও অঙ্গ সংগঠনের উঠান বৈঠাকে পুলিশ বাধা দেয়ার ঘটনা ঘটেছে। এসময় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে বলে দাবি করা হচ্ছে। রোববার সন্ধ্যায় বিএনপি নেতা, উপজেলা চেয়ারম্যান নূরুল হক মোল্যার বাসভবনে এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির সদস্য মশিয়ার রহমান জানান, পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী রোববার সন্ধ্যায় কর্মী সভা চলছিল। শান্তিপূর্ণ কর্মসূচী চলাকালীন পুলিশ অতর্কিত হামলা চালায়। এসময় পুলিশ চার রাউন্ড গুলি বর্ষণ করে। নেতাকর্মীরা দিকবিদিক ছুটাছুটি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে। পরে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ওই সব নেতা কর্মীদের ছেড়ে দেয়।

বিষয়টি জানার জন্য থানার অফিসার ইনচার্জ আলমঙ্গীর হোসেনের ব্যবহৃত মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হয়। কিন্তু তিনি ফোন রিসিফ করেননি। এ ব্যপারে ওসি তদন্ত রোকিবুজ্জামান জানান, আমি যশোরে ছিলাম থানায় এখনো পৌছে পারেনি। বিষয়টি জেনে আপনাদের বলবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিনুরজ্জামান বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পুলিশের অভিযান হয়েছে। বিষয়টি জানতে পেরে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। ফাঁকা গুলি বর্ষণের হয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান আমি একটু দেরিতে পৌঁছায় বিষয়টি আমার জানা নেই।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাঘারপাড়া থানা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব বলেন, বিকালে অভয়নগর উপজেলা চেয়ারম্যান নূরুল হক মোল্যার বাসভবনে উঠান বৈঠক চলছিল। বৈঠকের জন্য আগেই উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুমতি নেয়া হয়েছিল বলে তিনি দাবি করেন। তারপরেও পুলিশ বাধা দেয়। বৈঠক ছত্রভঙ্গ করতে পুলিশ তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে বলে তিনি দাবি করেন।

উপজেলা চেয়াম্যান নূরুল হক মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন, বাঘারপাড়া থানা বিএনপির সদস্য সচিব শামসুর রহমান, বাঘারপাড়া উপজেলা চেয়াম্যান ও যুগ্ম-আহবায়ক মশিয়ার রহমান, বাঘারপাড়া পৌর সভার সাবেক মেয়র ও পৌর আহবায়ক মনা, যশোর জেলা বিএনপির সদস্য মশিয়ার রহমান মশি, অভয়নগর পৌর বিএনপির সহ-সভাপতি হামিদ আলী মাষ্টার, অভয়নগর থানা বিএনপির সাবেক সহ-সাধারন সম্পাদক সেলিম রেজা, সাবেক থানা যুবদলের সভাপতি আলতাপ শেখ, সাবেক সাধারন সম্পাদক রেজাউল ইসলাম রেজা, সাবেক থানা ছাত্রদল সভাপতি এফ এম গিয়াস উদ্দিন, সাবেক পৌর ৪নং ওয়ার্ড কাউন্সিলর শেখ আসাদুল্লাহ আসাদ, পৌর যুবদল আহবায়ক সুমন মোগল, মেজবাউর রহমান বেগ ডাবলু, থানা সেচ্ছাসেবক দল আহাবায়ক জিয়া মোল্যা, পৌর সেচ্ছাসেবক দল আহবায়ক আলম মোল্যা, ছাত্রদল কলেজ কমিটির সভাপতি কাশেম ব্যাপারি, থানা ছাত্রদল সহ-সভাপতি শাহ্ মাহমুদ, পৌর স্বেচ্ছাসেবক দল আহবায়ক মোল্যা আলমসহ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১

সকল