২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইবির জন্মদিন পালিত

-

আজ ২২ নভেম্বর। ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্মদিন। ১৯৭৯ সালের এই দিনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৪১তম জন্মদিনে ইবি পরিবারের সকল সদস্যের ভালোবাসায় সিক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়।

জন্মদিনে জিয়াউর রহমানের স্থাপিত ভিত্তিপ্রস্তরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ইবি জিয়া পরিষদের বিভিন্ন ইউনিট। এসময় অভ্যন্তরীণ বিষয় নিয়ে তাদের মধ্যে সামান্য হট্টগোল সৃষ্টি হয়। পরে দোয়া ও মোনাজাত করে স্থান ত্যাগ করেন জিয়া পরিষদের নেতা-কর্মীরা।

এদিকে জিয়া পরিষদ ফুল নিয়ে ভিত্তিপ্রস্তরে গেলে সেখানে যান প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান। ‘এখানে কি হচ্ছে?’ প্রক্টরের এই প্রশ্নে উত্তরে জিয়া পরিষদ উপস্থিত এক নেতা উচ্চস্বরে বলেন, ‘এখানে দোয়া-মোনাজাত হচ্ছে।’ পরে পরিস্থিতি বেসামাল হওয়ার আগেই প্রক্টর স্থান ত্যাগ করেন বলে জানা যায়।

সাদা পায়রা আর বেলুন উড়িয়ে শুরু হয় আনন্দ র‌্যালি। এরপর কেন্দ্রীয় মিলনায়তনে কেক কাটেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে প্রশাসনের কর্তাব্যক্তিরা। তবে জন্মদিনের কেকে ‘বিশ্ববিদ্যালয়’ বানান ভুল থাকায় কেক কাটার সময় বিব্রতবোধ করেন ভিসি। বানান ভুলের বিষয়ে অনুষ্ঠানে সভাপতি ও জন্মদিন উদযাপন কমিটির প্রধান প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘এটি একটি ছোট ভুল। সামান্য ভুল হতেই পারে। তাছাড়া এটি তৈরী করেছে কারখানার লোকজন।’

এছাড়া প্রতিবছর জন্মদিনে আলোচনা সভা করা হলেও এবার শুধু সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। গান পরিবেশন করেন প্রোভিসি প্রফেসর ড. এম শাহিনুর রহমান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক তৌফিক এলাহিসহ বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়াও কুষ্টিয়ার লালন অ্যাকাডেমি থেকে আগত শিল্পীরাও গান পরিবেশন করেন। 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল