২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

তরিকুলের আসনে ধানের শীষ চান অমিত-মারুফ-সাবু

-

যশোর-৩ (সদর আসন) আসনটিতে বিগত প্রতিটি নির্বাচনে বিএনপির প্রার্থী হয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। সদ্য মারা যাওয়া এ নেতার আসনে কে হচ্ছেন তার উত্তরসুরী তা নিয়ে এখন সর্বত্র চলছে জোর আলোচনা।

আসন্ন নির্বাচনে এ আসন থেকে প্রার্থী হতে দলীয় মনোয়ান কিনেছেন বিএনপির তিন নেতা। এরা হলেন অনিন্দ্য ইসলাম অমিত, মারুফুল ইসলাম ও সাবেরুল হক সাবু।

অনিন্দ্য ইসলাম অমিত মরহুম তরিকুল ইসলামের ছোট ছেলে। তিনি বিএনপির চলতি কমিটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক। ব্যবসার পাশাপাশি তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের নির্বাহী সম্পাদক।

সাবেরুল হক সাবু পেশায় আইনজীবী। এখন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

মারুফুল ইসলাম মরহুম তরিকুল ইসলামের ভাইপো। যশোর নগর বিএনপির সভাপতি। গত মেয়াদে তিনি যশোর পৌরসভার মেয়র ছিলেন। পরের বার সুষ্ঠু নির্বাচন হলে তিনি ফের মেয়র নির্বাচিত হতেন বলে মনে করেন বিএনপি নেতাকর্মীরা। সরকারি দলের জনপ্রিয়তা শূন্যেও কোঠায় নেমে আসায় বিরোধী দলের প্রার্থী যিনিই হোন না কেনো, জিততে বেগ পেতে হবে না বলে মনে করেন বিএনপি নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement