২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তরিকুল ইসলামের লাশ যশোরে , দাফন হবে কারবালা গোরস্থানে

তরিকুল ইসলামের লাশ বহনকারী হেলিকপ্টার। - নয়া দিগন্ত।

সাবেক মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির তরিকুল ইসলামের লাশ যশোর পৌঁছেছে। সোমবার বেলা আড়াইটায় তার লাশ  বহনকারী হেলিকপ্টারটি যশোর বিমানবন্দরে অবতরণ করে। এ সময় তরিকুলের লাশ গ্রহণ করতে বিএনপির কয়েক হাজার নেতাকর্মী জড়ো হয়েছিলেন সেখানে। হেলিকপ্টার থেকে লাশ গ্রহণ করেন জেলা বিএনপি নেতারা। সেখান থেকে একটি অ্যাম্বুলেন্সযোগে তরিকুলের কফিন নেওয়া হয় তরিকুল ইসলামের ঘোপের বাসভবনে। এসময় কফিনের সঙ্গে ছিলেন বিপুল সংখ্যক নেতাকর্মী।

এর আগে ঢাকা থেকে লাশ নিয়ে হেলিকপ্টারে রওনা দেন তরিকুল ইসলামের দুই ছেলে শান্তনু ইসলাম সুমিত ও অনিন্দ্য ইসলাম অমিত এবং ভাতিজা সোহান।

দলীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, তরিকুল ইসলামের লাশ অল্প কিছুসময় থাকবে বাসভবনে। সেখান থেকে বিকেল নেওয়া হবে লালদীঘির পাড়ে বিএনপি কার্যালয়ে। সেখানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষে মরহুম নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের কার্যালয়ের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ। পরে লাশ নেওয়া হবে যশোর কেন্দ্রীীয় ঈদগাহে। সেখানে নামাজে জানাজা হবে। জানাজার আগে ও পরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কফিনটি কিছু সময় রাখা হবে। সন্ধ্যায় কারবালা গোরস্থানে দাফন করা হবে তরিকুল ইসলামকে।

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটির সদস্য তরিকুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকেল পাঁচটার কিছু সময় পর মারা যান।


আরো সংবাদ



premium cement